সোমবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

অশিক বন্ধুর নতুন এ্যালবাম ‘পুরান প্রেমের পাপ’

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২০, ২০১৯, ২:৫৩ অপরাহ্ণ

ঢাকা : আগামী সপ্তাহে সিডি প্লাস এর ব্যানারে প্রকাশিত হতে যাচ্ছে ‘পুরান প্রেমের পাপ’ শিরোনামের নতুন একটি গান। নবীণ কন্ঠশিল্পী মোহাম্মদ মামুনুল ইসলামের কন্ঠে ‘পুরান প্রেমের পাপ’ গানটির রেকর্ডিং, মিক্স মাষ্টারিংসহ সব ধরনের প্রস্তুতি শেষ। গানটির কথায় উঠে এসেছে, অতীতে যারা প্রেম করে নানাভাবে নস্টালজিক তাদের জন্য গানটি হৃদয় ছুঁয়ে যাবে বলে জানান গানটির গীতিকার ও সুরকার আশিক বন্ধু। সঙ্গীত করেছেন আতিকুর রহমান আতিক।

কন্ঠশিল্পী মামুনুল ইসলাম বলেন, ‘গানের কথাগুলো যখন আশিক বন্ধু’র মুখে শুনি, তখনই আমি বেশ আগ্রহী হয়ে পড়ি গানটি আমি গাইবো। ভাইয়াকে জানালাম। তার এক সপ্তাহর মধ্যে গানটি সুর করেন। তারপর ফাইনালি আমরা স্টুডিওতে গানটি রেকর্ডিং করি। অত্যন্ত চমৎকার গান হয়েছে। গানটি শোনার পর অনেকের কষ্ট এই গানে মিশে থাকবে। ভালবাসার মানুষকে এবং যারা অনেকে অতীতকে ভুলতে পারেনা, তাদের জন্য পুরাণ প্রেমের পাপ গানটি উৎস্বর্গ করা হয়েছে ।

গীতিকার অশিক বন্ধু বলেন, ‘এটি আমার লেখা অনেক পছন্দের একটা লিরিক। খুব যত্ম করে রেখে দিয়েছিলাম।
২০১৬ সালে এই গানটি লিখেছিলাম। ভালোই লাগছে যে, মামুনের কন্ঠে গানটি মানিয়ে গেছে। দরদ দিয়ে গেয়েছে সে।

কম্পোজার আতিক বলেন, ‘গানটি ফিউর ফোক ও আধুনিক ধারার। মিউজিক করে তাই শান্তি পেয়েছি। পুরাণ প্রেমের পাপ’ গানটি আশিক বন্ধু দারুণ লিখেছেন, মামুন মনপ্রাণ দিয়ে গেয়েছেন।

প্রসঙ্গত, গত বছর গীতিকার আশিক বন্ধুর লেখা আইয়ুব বাচ্চুকে স্মরণ করে ‘সবার প্রিয় এবি’ গানটি গেয়ে মামুনুল ইসলাম প্রশংসিত ও ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

একুশে/প্রেস/এসসি