সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

ভারতে টি-২০’র পর্দা ওঠছে আজ

প্রকাশিতঃ শনিবার, মার্চ ২৩, ২০১৯, ১১:৪০ পূর্বাহ্ণ

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক : আজ শনিবার শুরু হচ্ছে ভারতের জমকালো টি২০ টুর্নামেন্ট আইপিএলের দ্বাদশ আসর। শিরোপা ফয়সালার মধ্যে দিয়ে এই টুর্নামেন্ট শেষ হবে ১২ মে।

উদ্বোধনী ম্যাচে রাত ৮টা ৩০ মিনিটে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। চার-ছক্কার ব্যাটেল ফিল্ডে প্রথম সাক্ষাৎ হবে ভারতের সাবেক ও বর্তমান অধিনায়ক ধোনি-বিরাটের মধ্যে৷ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ওয়ান ও টু।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে ইতিমধ্যেই ভারত পৌঁছেছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে এবারের আইপিএলে হায়দরাবাদের সব ম্যাচে খেলতে পারবেন না তিনি।

সূচি অনুযায়ী, আগামীকাল রোববার হায়দরাবাদের প্রথম ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। আর প্রাথমিক পর্বে দলটির শেষ ম্যাচ আগামী ৪মে বেঙ্গালুরুর বিপক্ষে।

এরপর প্লে-অফ নিশ্চিত হলে ম্যাচের সংখ্যা আরও বাড়বে। তবে ২২ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় দলের বিশ্বকাপ প্রস্তুতি। সেই প্রস্তুতিতে প্রথম থেকেই থাকার জন্য সাকিবকে বেশ দ্রুতই দেশে ফিরতে হবে। সে ক্ষেত্রে ২১ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ফিরতি ম্যাচ বা ২৩ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচের কোনও একটি হতে পারে এবারের আইপিএলে সাকিবের শেষ ম্যাচ। এরপরই জাতীয় দলের সঙ্গে যোগ দিতে দেশে ফিরে আসতে পারেন এই ক্রিকেটার।

একুশে/আরসি/এটি

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে একুশে পত্রিকা কর্তৃক একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যেগকে স্বাগত জানাই। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে উক্ত প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই-

বিজয় দিবসের শুভেচ্ছা

একটি সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র স্বপ্নীল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিজস্ব উন্নয়ন কর্মসূচি এবং ২৮ টি ন্যস্ত বিভাগের বিভাগীয় কার্যক্রমের সমন্বয় সাধনসহ নিম্নবর্ণিত কার্যদি গ্রহণ ও বাস্তবায়ন করছেঃ

১) শিক্ষা
২) স্বাস্থ্য সেবা
৩) কৃষি
৪) মৎস্য ও প্রাণি সম্পদ
৫) ক্ষুদ্র ও কুটির শিল্প
৬) যোগাযোগ
৭) পানীয় জল ও স্যানিটেশন
৮) সমবায় ও সমাজ সেবা কার্যক্রম
৯) ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড
১০) স্থানীয় পর্যটন
১১) আইসিটি সেক্টর উন্নয়ন এবং
১২) মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি।

একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও সম্প্রীতিত মডেল জেলা হিসেবে বান্দরবানকে গড়ে তোলাই হলো আমাদের দৃঢ় অঙ্গীকার-

ক্য শৈ হ্লা
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ
বান্দরবানান