২৬ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, মঙ্গলবার

চট্টগ্রামে সংঘর্ষ: এক মামলায় অব্যাহতি পেলেন ছাত্রলীগ নেতাকর্মীরা

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ১৭, ২০১৯, ৭:২৭ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামে সুইমিং পুল নির্মাণের বিরোধিতা করে প্রকল্প এলাকায় ভাংচুর ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলার মধ্যে একটি থেকে অব্যাহতি পেয়েছেন নগর ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. মহিউদ্দিন মুরাদ এই আদেশ দেন বলে জানান আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

তিনি বলেন, সুইমিংপুল প্রকল্প এলাকায় ভাংচুরের অভিযোগে ব্যবস্থাপক শফিকুল ইসলাম স্বপনের করা মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি জানিয়ে গত ২৮ ফেব্রুয়ারি আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানি গ্রহণ করে আজ মামলাটি খারিজের আদেশ দিয়েছেন।

ফলে আসামিরা সবাই অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন বলেও জানান তিনি।

উক্ত মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিসহ অন্তত ৫৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও সাড়ে ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছিল।

প্রসঙ্গত চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের আউটার স্টেডিয়াম সংলগ্ন মাঠে ওই সুইমিংপুল নির্মাণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীসহ একটি অংশের বিরোধিতা ছিল।

প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে ৭০ হাজার ৩৮০ বর্গফুটের এ সুইমিং পুল নির্মাণে রয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা-সিজেকেএস, যার সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সুইমিং পুল নির্মাণের ওই মাঠটিতে বিজয় মেলাসহ নানা অনুষ্ঠান হয়ে আসছিল। ওই স্থানে সুইমিং পুল নির্মাণের বিরোধিতা করে তা থেকে সরে আসতে সিজেকেএসের প্রতি আহ্বান জানিয়েছিলেন বিজয় মেলার সঙ্গে জড়িত মহিউদ্দিন।

সুইমিংপুল নির্মাণের পক্ষে-বিপক্ষে এই দুই আওয়ামী লীগ নেতা বাদানুবাদের মধ্যে ২০১৭ সালের ১৮ এপ্রিল নির্মাণ কাজ বন্ধ করতে গিয়ে মহিউদ্দিন চৌধুরী অনুসারীর একদল ছাত্রলীগ নেতাকর্মী পুলিশের সঙ্গে সংঘর্ষেও জড়ায়।

এ ঘটনায় সুইমিংকমপ্লেক্স প্রকল্পের ঠিকাদার ও পুলিশের পক্ষ থেকে পৃথক দুটি মামলা করা হয়েছিল।