শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

চবিতে ছাত্রলীগের দুই পক্ষে ফের সংঘর্ষের শঙ্কা, নিরাপত্তা জোরদার

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ৩০, ২০১৯, ৫:১৫ অপরাহ্ণ


চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষে ফের সংঘর্ষের শঙ্কায় ক্যাম্পাসজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। ওই হলে একই সময় ভিএক্স ও সিএফসি দুই গ্রুপই মিটিং ডাকে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানাত হল থেকে অস্ত্রসহ সিএফসির নেতা-কর্মীরা এবং ভিএক্সের কর্মীরা আব্দুর রব হলে অবস্থান করে। এ সময় পুলিশ প্রশাসনের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এবং দুই পক্ষের মধ্যে আলোচনা করে ঘটনার সুরহা করা হয়।

এ ঘটনার পর গতকাল শুক্রবার সারাদিন পরিস্থিতি ঠিক থাকলেও পূর্বের ঘটনার জের ধরে রাতে ফের সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের পক্ষ দুটি। রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়ায়। এ সময় দুই গ্রুপের নেতা-কর্মীরা ইট পাটকেল ছোড়ে।

এই ঘটনা ছড়িয়ে পড়লে সিএফসি গ্রুপের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে ও ভিএক্স এর নেতা-কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে দেশীয় অস্ত্রসহ অবস্থান করে।

এদিকে এই সংঘর্ষের শেষ হয়নি আজ তৃতীয়দিনও। শনিবার (৩০নভেম্বর) দুপুর পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও দুপুর গড়ানোর সাথে সাথে দুই পক্ষের নেতা-কর্মীরা হলের ভেতর অবস্থান করে। এ সময় পরিস্থিতি সামাল দিতে ক্যাম্পাসে স্বাভাবিকের চেয়ে বেশি সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হসান একুশে পত্রিকাকে বলেন, ছাত্রলীগের চলমান বিবাদ রোধে বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।