শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

চবিতে দুই ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম, অনির্দিষ্টকাল অবরোধ ঘোষণা

প্রকাশিতঃ রবিবার, ডিসেম্বর ১, ২০১৯, ৯:২৬ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। আহত সুমন নাছির চবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি।

হামলার প্রতিবাদে সোমবার (২ ডিসেম্বর) থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও তার অনুসারী গ্রুপ সিএফসি।

রোববার (১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন হাটহাজারীর এগারো মাইল এলাকায় এই দু’জনকে কুপিয়ে জখম করা হয় বলে জানা গেছে।

জানা যায়, গত বেশ কয়েক দিনের সংঘর্ষের জের ধরে চবি’র এ দুই ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। পক্ষ দুটি হলো ভিএক্স ও সিএফসি। এ সংঘর্ষের খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে উভয় পক্ষ দেশীয় অস্ত্রসহ মহড়া দিতে দেখা যায়। পরে এক পক্ষ অপর পক্ষকে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থমথমে পরিস্থিতি বিরাজ করছে বিশ্ববিদ্যালয় জুড়ে।

এ ঘটনায় হামলাকারীদের গ্রেফতারের আহ্বান জানিয়ে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল সন্ধ্যায় তার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বলেন, ‘তাপসের খুনি মিজানুর রহমান বিপুল এবং প্রদীপ চক্রবর্তী দুর্জয় সহ সুমন নাসির এবং আবদুল্লাহ আল নাহিয়ান রাফির উপর হামলা কারীদের দ্রুত গ্রেপ্তার এবং বিশ্ববিদ্যালয় থেকে স্হায়ী বহিষ্কারসহ এই ঘটনায় মদদ দাতা শিক্ষকের অপসারণ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবরোধ চলবে।’

প্রসঙ্গত, এর আগে গত ২৮ ও ২৯ নভেম্বর দুই দফায় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হয়। পুনরায় সংঘর্ষের সম্ভাবনা থাকায় ৩০ নভেম্বর সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলে তল্লাশি চালায় পুলিশ। এসময় বেশকিছু দেশীয় অস্ত্র ও পাথর উদ্ধার করলেও এখনো কাউকে আটক করেনি পুলিশ।