রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবিতে অবরোধ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০, ২:০৮ অপরাহ্ণ


চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের বিজয় গ্রুপের ডাকা অবরোধ এখনো চলছে।

বুধবার (২২ জানুয়ারী) শাখা ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রুপের সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে অবাঞ্চিত ঘোষণা করে তাকে বহিষ্কারের দাবি জানিয়ে অবরোধের ডাক দেয় বিজয় গ্রুপ।

এদিকে শাখা ছাত্রলীগের অবরোধের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যানচলাচল স্বাভাবিক হলেও গতকাল রাত সাড়ে আটটা ও সকালে বিশ্ববিদ্যালয়ের কোন ট্রেন চলাচল করেনি। মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের দুই হলে তল্লাশি চালিয়ে ২০ ছাত্রলীগ কর্মী আটক করা হলেও কাটেনি সংকট।

দ্বিতীয় দিনের মতো আজ (২৩জানুয়ারি) দুপুর বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হল ও আলাওল হল থেকে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবি জানিয়ে ঝাঁড়ু মিছিল করেছে বিজয় গ্রুপের নেতা-কর্মীরা। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে বিজয় গ্রুপের নেতা-কর্মীরা এফ রহমান হলের গেইট বন্ধ করে দিয়ে অপর পাশে অবস্থান নেয়।

এ বিষয়ে হাটহাজারী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজীব শর্মা সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য আমরা সতর্ক অবস্থানে রযেছি। আমরা তল্লাশি অভিযান চালাচ্ছি। গতকাল রাতে জিজ্ঞাসাবাদের জন্য ২০ জনকে আটক করা হয়েছে। আমরা যাচাই-বাচাই করে পরে ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা সদা সতর্ক রয়েছি।সভাপতিকে বহিষ্কার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত। সেক্ষেত্রে আমাদের করার কিছু নেই।