বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

কম্পিউটার নিয়ে গবেষণা করে গোল্ড মেডেল পেয়েছেন সোহান

প্রকাশিতঃ রবিবার, জানুয়ারি ২৬, ২০২০, ১০:০১ অপরাহ্ণ


চট্টগ্রাম: কম্পিউটারের উপর বিশেষ গবেষণার জন্য ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল পেয়েছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি-বাংলাদেশ (এআইইউবি)- এর কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সোহান চৌধুরী।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ১৯তম সমাবর্তন অনুষ্ঠানে সোহান চৌধুরীকে পদক পরিয়ে দেওয়া হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং গ্র্যাজুয়েটদের মধ্যে সনদ বিতরণ করেন।

বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়য়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ।

সমাবর্তন বক্তা হিসাবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, এআইইউবি-এর ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান নাদিয়া আনোয়ার এবং ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড ল্যামাগনা।

সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষাবর্ষ ১৭-১৮ এবং ১৮-১৯ এর বিভিন্ন অনুষদের মোট ৪ হাজার ৫০২ জন ছাত্র-ছাত্রীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন বিষয়ে পারদর্শিতা ও শিক্ষায় সর্বোত্তম ফলাফল অর্জনকারী ছাত্র-ছাত্রীদেরকে স্বর্ণ পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টির সদস্যবৃন্দ, ডীন, রেজিষ্ট্রার, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, শিক্ষক, ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিনিধিবৃন্দ, দেশী-বিদেশী অতিথি এবং ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।