মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

১৫০ কিলোমিটার হেঁটে কক্সবাজার যাচ্ছেন চবি রোভার স্কাউট সদস্য

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০, ৩:২১ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে পায়ে হেঁটে কক্সবাজার যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সদস্য হাবিবুর রহমান।

প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এওয়ার্ড অর্জনের লক্ষ্যে ‘পরিভ্রমন ব্যাচ’ অর্জনের জন্য আগামী ১ থেকে ৫ ফেব্রুয়ারি পায়ে হেঁটে তিনি চট্টগ্রাম থেকে কক্সবাজার ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ করবেন।

এ উপলক্ষে আজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার-এর সাথে উপাচার্যের অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন হাবিবুর রহমান।

এ সময় চবি গার্ল ইন রোভার স্কাউট লিডার চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার এবং রোভার স্কাউটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে রোভার স্কাউট সদস্য হাবিবুর রহমানকে তার সাহসী পদক্ষেপের জন্য অভিনন্দন জানান এবং তার এ ভ্রমণ কার্যক্রম সুস্থ, সুন্দর ও নিরাপদে সম্পন্ন করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, পরিভ্রমণকালে যাত্রাপথে তিনি জনসাধারণকে তথ্য-প্রযুক্তি সম্পর্কে জ্ঞান দান, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, সড়ক দুর্ঘটনা রোধে করণীয়, স্কাউট আন্দোলন সম্পর্কে অবহিতকরণ, নৈতিক ও মুল্যবোধ এবং দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবেন।