রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

আনোয়ারার সন্তান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০, ১১:২৪ অপরাহ্ণ

 

চট্টগ্রাম : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক ও রসায়নের অধ্যাপক প্রদীপ চক্রবর্ত্তীকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানা গেছে। অধ্যাপক প্রদীপ চক্রবর্ত্তী চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে আগামীকাল বুধবার যোগ দেবেন।

অধ্যাপক প্রদীপ চক্রবর্ত্তী চট্টগ্রামের আনোয়ারার সন্তান। তিনি ১৯৮৮ সালের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৭ম ব্যাচের কর্মকর্তা। কুমিল্লা সরকারি মহিলা কলেজে রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করার মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন। পরে চট্টগ্রাম কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, বরিশাল বিএম কলেজ, রাঙামাটি সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজে রসায়নের সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেছেন তিনি।

তিনি ২০১৪ সালে অধ্যাপক পদে পদোন্নতি এবং ২০১৫ সালে চট্টগ্রাম কলেজের উপাধ্যক্ষ নিয়োগ পান। ২০১৮ সালে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়।

প্রসঙ্গত, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করা অধ্যাপক শাহেদা ইসলাম গত বছরের ২১ নভেম্বর অবসরোত্তর ছুটিতে যান। এরপর গত কয়েক মাস ধরে চেয়ারম্যানের পদটি শূন্য থাকায় তখন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ওই বোর্ডের সচিব আবদুল আলীম।

একুশে/এএ