শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা

প্রকাশিতঃ ২ মার্চ ২০২০ | ৩:৩৮ অপরাহ্ন


পাল্লেকেলে: সান্ত্বনার জয় খোঁজার ম্যাচেও শেষ বলে হেরে ধবলধোলাই হলো ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে আগে ব্যাটিং করে ৩০৭ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। জবাবে ৩০১ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। রোমাঞ্চকর ম্যাচে ৬ রানের জয় পেয়েছে লঙ্কানরা।

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। দু্ই ওপেনার অভিষ্কা ফার্নান্দো ও দিমুথ করুণারত্মে ৬০ রানে উদ্বোধনী জুটি গড়েন। লঙ্কান টপ অর্ডারের সবাবর ব্যাটেই কম বেশি রান এসছে। অর্ধশতক হাঁকিয়েছেন দুইজন, কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। মেন্ডিস করেন ৪৮ বলে ৫৫ রান ও সিলভা ৪৭ বলে ৫১ রান।

এছাড়া করুণারত্মে ও কুশল পেরারা দুইজনের ব্যাট থেকেই আসে ৪৪ রান করে। থিসারা পেরেরার ৩৮ ও অভিষ্কা ফার্নান্দোর ২৯ রানের অবদান মিলিয়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ১০ উইকেটের বিনিময়ে ৩০৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ক্যারিবিয়ানদের পক্ষে ৪টি উইকেট শিকার করেন জোসেফ আলজারি।

জবাবে সফরকারীদের পক্ষে দুর্দান্ত শুরু এনে দেন শাই হোপ ও সুনীল অ্যামব্রিস। উদ্বোধনী জুটিতে বলের সাথে পাল্লা দিয়ে তারা তোলেন ১১১ রান। ৫০ বলে ৬০ করে অ্যামব্রিস আউট জলে ভাঙে এই জুটি। দ্বিতীয় উইকেটে অর্ধশত রানের জুটি গড়েন হোপ ও নিকোলাস পুারন। ৮৮ বলে ৭২ রান করে আউট হনে হোপ।

পুরানের ব্যাট থেকে আসে ৬১বলে ৫০ রান। দলীয় ২১৮ রানে সাজঘরে ফেরেন পুরান। তারপর থেকেই জয়ের পথে থাকা ক্যারিবিয়ানরা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। শেষ অবধি ৬ রানে ম্যাচটা হেরেই বসে কাইরন পোলার্ডের দল। পোলার্ড করেন ৫০ বলে ৪৯ রান। ফাবিয়ান অ্যালেনের ১৫ বলে ৩৭ রানে ক্যামিও শুধুই হারের ব্যবধান কমিয়েছে।

এই জয়ের মাধ্যমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিলো শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা ৩০৭/১০ (৫০ ওভার)

মেন্ডিস ৫৫, সিলভা ৫১, করুণারত্মে ৪৪, কুশল ৪৪; জোসেফ ৪/৬৫

ওয়েস্ট ইন্ডিজ ৩০১/৯ (৫০ ওভার)

হোপ ৭২, অ্যামব্রিস ৬০, পুারন ৫০, পোলার্ড ৪৯; ম্যাথিউস ৪/৫৯।

শ্রীলঙ্কা ৬ রানে জয়ী।