সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

চিকিৎসকদের প্রতি সাকিবের সালাম

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২৫, ২০২০, ২:৪১ অপরাহ্ণ


ঢাকা : করোনাভাইরাসের বিপক্ষে যুদ্ধ করে মানুষের সুরক্ষায় কাজ করা চিকিৎসক ও স্বাস্থ্যসেবার সাথে সংশ্লিষ্ট সকলকে সালাম জানিয়েছেন যুক্তরাষ্ট্রে ‘সেলফ আইসোলেশনে’ থাকা সাকিব আল হাসান।

মঙ্গলবার নিজের অফিসিয়াল ফেসবুক পোস্টে চিকিৎসকদের সালাম দেয়ার পাশাপাশি তাদের সহায়তার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সবচয়ে বড় বিজ্ঞাপন সাকিব।

ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা মারাত্মক এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন প্রতিনিয়ত, তাদেরকে জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এবং সরকারী কর্মকর্তাদের যারা নিঃস্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন।

তিনি আরও লেখেন, ‘আমরা তাদের সাহায্য করতে যা পারি তা হলো- বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করতে পারবো। আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন।’

এর আগে গত শনিবার যুক্তরাষ্ট্রে পৌঁছে একটি হোটেলে সেলফ আইসোলেশনে থাকার কথা জানান সাকিব। বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করেছেন বলেও জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে সাকিব বলেন, ‘আমি আমেরিকায় পৌঁছেছি। যদিও বিমানে থাকা অবস্থায় সবসময় ভয় কাজ করেছে। চেষ্টা করেছি নিজেকে সব সময় জীবাণুমুক্ত রাখার। এরপর যখন আমি যুক্তরাষ্ট্রে এসে নামলাম, আমি সোজা একটি হোটেলে উঠেছি। ওদের জানিয়ে দিয়েছি, আমি কিছুদিন এখানে থাকব। আর আমি যেহেতু বিমানে চড়ে এসেছি, তাই আমার একটু হলেও ঝুঁকি আছে।’

করোনাভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে বাড়িতে অবস্থান করতে তার ভক্ত ও অনুসারীদের প্রতি আহ্বান জানান তিনি।