বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

একটু পরই মুক্তি পাচ্ছেন খালেদা

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২৫, ২০২০, ৩:৩০ অপরাহ্ণ

ঢাকা : একটু পরেই মুক্তি পাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বঙ্গবন্ধু মেডিকেল কলেজের পথে রয়েছে তাকে বহনকারী পারিবারিক গাড়ি। সাথে আছেন তার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরা এবং ছোটভাই শামীম ইস্কান্দর ও তার স্ত্রীসহ নিকতাত্মীয়রা। মুক্তির পর খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হবে গুলশান ২ এর ভাড়া বাসায়।

ইতোমধ্যে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে উপস্থিত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ দলের শীর্ষ কয়েকজন নেতা।

করোনা সংক্রমণের উদ্ভুত পরিস্থিতিতে নেতাকর্মীদের ভীড় না করতে বলা হলেও বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে প্রচুর ভিড় তৈরি হয়েছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্টসহ দুটি দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে আচমকা ৬ মাসের জন্য দণ্ডাদেশ স্থগিতের ঘোষণা দেয় সরকার।

আইনমন্ত্রী আনিসুল হক মঙ্গলবার তার বাসভবনে সংবাদ সম্মেলন করে সরকারের এই সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, করোনার ভাইরাসের কারণে মানবিক কারণে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

বেগম খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন না এবং ঘরে বসেই চিকিৎসা নেবেন এই শর্তে ৬ মাসের জন্য মুক্তির সিদ্ধান্তের কথা জানান আইনমন্ত্রী।

২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বেগম খালেদা জিয়া। যদিও স্বাস্থ্যগত কারণে গত কিছুদিন ধরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালেই রয়েছেন তিনি। সেখান থেকেই কিছুক্ষণের মধ্যে মুক্তি পেতে যাচ্ছেন সাবেক এ প্রধানমন্ত্রী।