মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

অসহায় ক্রীড়াবিদের পাশে দাঁড়ালেন তামিম

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০, ৬:০৭ অপরাহ্ণ


ঢাকা : করোনাভাইরাসের কারনে অসহায় দেশের অনেকেই। এ অবস্থায় অনেকেই সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। ঠিক তেমনি গত অক্টোবরে জুনিয়র অ্যাথলেটিক্সে ১শ মিটার স্প্রিন্টে ১১.৪১ সেকেন্ড সময় নিয়ে সোনা জেতা সামিউল ইসলামের পাশে এসে দাঁড়ালেন বাংলাদেশের ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আগামী তিন মাস তাঁর পরিবারের সব দায়িত্ব নিয়েছেন তামিম।

খেলোয়াড় হিসেবেই বিজেএমসিতে অস্থায়ী পদে চাকরি পেয়েছিলেন সামিউল। খুব বেশি বেতনও পেতেন না তিনি। কিন্তু জানুয়ারির শেষ নাগাদ অস্থায়ী পদে চাকরি করা মোট ২৬৫ জন খেলোয়াড় ও কোচকে ছাঁটাই করে দেয় স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানটি। ফলে বেকার হয়ে পড়েন সামিউল। এরমধ্যে করোনাভাইরাসের কারনে আরও বিপদ বাড়ে সামিউলের। অর্ধাহারেই ছয় সদস্যের পরিবার নিয়ে দিন কাটছিলো তার।

দেশের একটি দৈনিক পত্রিকার মাধ্যমে সামিউলের খবর জানতে পারেন তামিম। খবরটি শুনে তামিম নিজেই ফোন করেছিলেন সামিউলকে। সবকিছু শুনে সামিউলের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন তামিম।

সামিউল বলেন, ‘তামিম ভাই আমাকে ফোন দিয়েছিলেন। আমার ও আমাদের পরিবারের খোঁজ খবর নিলেন। মাসে আমাদের পরিবারের খরচ জানতে চাইলেন। পরে বিকাশে তিন মাসের খরচ পাঠিয়ে দিয়েছেন আমাকে। আমার তার প্রতি কৃতজ্ঞ।’