শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

‘করোনা আইসোলেশন সেন্টারের ‘মানবিক শ্রেষ্ঠত্ব’ ধরে রাখতে হবে’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০, ৬:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম : ‘এই মুহূর্তে চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারে রোগীর সংখ্যা ৫৮ জন, যা চট্টগ্রামে গত তিন মাসে প্রতিষ্ঠিত সকল হাসপাতাল ও আইসোলেশন সেন্টারের চেয়ে অনেক বেশি। নামে এগিয়ে থাকা আইসোলেশন সেন্টারগুলোতে অক্সিজেন সিচ্যুরেশন কমে ৃযে রোগী ফিরিয়ে দেওয়া হয়, চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টার সেই রোগীকে নিরবচ্ছিন্ন সেবা-চিকিৎসায় সুস্থ করে বাড়ি পাঠায়। চট্টগ্রামে করোনা নমুৃনা পরীক্ষার জট এবং দুর্ভোগ যখন ভয়াবহ আকার ধারণ করে, করোনা আইসোলেশন সেন্টার তখন সংশ্লিষ্টদের ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার রিপোর্ট পাইয়ে দেওয়ার ব্যবস্থা করে।

অন্যান্যদের সাথে এই ৃহচ্ছে চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারের মৌলিক পার্থক্য। ২৫ দিনের নিরবচ্ছিন্ন মানবিক পথচলায় এটাই করোনা আইসোলেশন সেন্টারের প্রাপ্তি, এটাই অর্জন। আর এই শ্রেষ্ঠত্ব অর্জন সম্ভব হয়েছে করোনা আইসোলেশন সেন্টারের চিকিৎসক-নার্স, স্বেচ্ছাসেবক, স্বাস্থ্যকর্মী, উদ্যোক্তা ও পরিচালনার সাথে জড়িত সকলের নিরলস পরিশ্রম এবং সেবাব্রতী মানসিকতার কারণে। করোনামুক্ত নতুন সূর্যোদয় না হওয়া পর্যন্ত যে কোনো মূল্যে করোনা আইসোলেশন সেন্টারের এই মানবিক শ্রেষ্ঠত্ব ধরে রাখতে হবে। শেষদিন পর্যন্ত গাইতে হবে মানবিকতার জয়গান।’

চট্টগ্রাম নগরের হালিশহরে প্রিন্স অব চিটাগাং এ অস্থায়ীভাবে গড়া করোনা আইসোলেশন সেন্টারের সার্বিক অগ্রযাত্রা ও সেবা সম্পর্কিত মতবিনিময় অনুষ্ঠানে বক্তারা এই অভিমত ব্যক্ত করেন।

আইসোলেশন সেন্টার প্রাঙ্গণে বুধবার (৮ জুলাই) সন্ধ্যায় প্রতিষ্ঠানের প্রধান উদ্যোক্তা মো. সাজ্জাত হোসেনের সভাপতিত্বে এবং উদ্যোক্তা-সদস্য গোলাম সামদানি জনির সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসোলেশন সেন্টার প্রতিষ্ঠার অন্তরালের মানুষ একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অগ্রযাত্রার অন্যতম সারথী, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিব) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. মিনহাজুর রহমান, মানবিক পুলিশ হিসেবে পরিচিত সিএমপি’র কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন, নারীনেত্রী ও করোনা আইসোলেশন সেন্টারের অন্যতম উদ্যোক্তা অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী।

উপস্থিত ছিলেন উদ্যোক্তা-সদস্য নাজিম উদ্দিন শিমুল, জাওয়িদ চৌধুরী, শাদ শাহরিয়ার, সুমন চৌধুরী, জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান মিজান প্রমুখ।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি