সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭

‘হ্যালো ডাক্তার’, ফোন করে পাবেন হোম সার্ভিস

প্রকাশিতঃ শনিবার, জুলাই ১১, ২০২০, ৮:৪৭ অপরাহ্ণ


চট্টগ্রাম : নগরবাসীকে ভ্রাম্যমাণ চিকিৎসা কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে ঘরে ঘরে জরুরি চিকিৎসা সেবা পৌঁছে দিতে ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচিতে সার্বিক সহযোগিতা দিচ্ছেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন ও মোস্তফা হাকিম ফাউন্ডেশন। ০১৮১৯৫১১১৫০ ও ০১৮৬৬১৭১৭১০ নম্বরে কল করেই নগরীর যে কোনো প্রান্তের মানুষ পাবেন জরুরি চিকিৎসা সেবা ও হোম সার্ভিস।

চট্টগ্রামে কোভিড, নন কোভিড সকল প্রকার রোগীদের চিকিৎসা সেবা সুনিশ্চিত করতে ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচির উদ্বোধন করলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থগিত চসিক মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

শুক্রবার ৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারীর ব্যবস্থাপনায় ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচির উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ২২ নং এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নীলু নাগ, পুলক খাস্তগীর, আব্দুস সালাম মাসুম, সংরক্ষিত কাউন্সিলর আন্জুমান আরা, রুমকি সেনগুপ্ত, কোতোয়ালী থানা আওয়ামী লীগ এর সহ সভাপতি জাহাঙ্গীর আলম, রতন আচার্য্য, বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক ডা. সজীব তালুকদার, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর প্রমূখ।

জহরলাল হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও কর্মসূচীর উদ্বোধক হিসেবে বক্তব্য রাখতে গিয়ে মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বীর চট্টলার মানুষ কখনোই বিনাযুদ্ধে পরাজয় স্বীকার করতে পারে না। করোনার সংক্রমনের প্রবলতা প্রাপ্তির শুরুতে চিকিৎসা সেবা দিতে বেসরকারী হাসপাতালের গড়িমসির কারনে চট্টগ্রামে চিকিৎসা সেবায় বিপর্যয়ের আশংকা দেখা দিলে চট্টগ্রামের আওয়ামী নেতৃত্ব নাগরিক উদ্যোগের মাধ্যমে সংকট মোকাবেলায় এগিয়ে আসে। সাহসী ও মানবিক ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও বিত্তবান অনেকের সহায়তা নিয়ে একটি চিকিৎসা শৃঙ্খলা তৈরী করতে আমরা সক্ষম হয়েছি। তাই, চট্টগ্রামে চিকিৎসা সংকটের সে ভয়াবহতা এখন আর নেই বললেই চলে।