শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

খেলা-খেলোয়াড়ের চর্চা-চাঙ্গায় মাঠে গড়াচ্ছে সিজেকেএস’র মুজিব শতবর্ষ ক্রিকেট

প্রকাশিতঃ মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১, ৩:৩৫ অপরাহ্ণ


চট্টগ্রাম : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনা ও অর্থায়নে আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে ‘মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১।

টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। টুর্নামেন্টের ব্যয় ধরা হয়েছে ২২ লাখ ৫৯ হাজার, ৯০০ টাকা। সিজেকেএস’র নিজস্ব তহবিল থেকে এই অর্থের জোগান দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সিজেকেএস’র ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর। তিনি জানান, টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট ৮টি দল। চট্টগ্রামের প্রয়াত ক্রীড়া সংগঠক ও একজন সিজেকেএস কর্মচারীর নামে দলগুলো নামকরণ করা হয়েছে। দলগুলো হলো-শহীদ শামসুল আবেদীন, ইউসুফ গণি চৌধুরী, আবু জাফর, আলহাজ রাশেদ আজগর চৌধুরী, জালাল আহমেদ, হাজি রফিক আহমেদ, আল্লামা মো. ইকবাল ও আবদুর রশিদ (গ্রাউন্ডস ম্যান)।

৮টি দলকে লটারির মাধ্যমে দুই গ্রুপে বিভক্ত করা হয়েছে। এর মধ্যে গ্রুপ-এ তে আবদুর রশিদ, রাশেদ আজগর চৌধুরী, হাজি রফিক আহমেদ ও আল্লামা ইকবাল। গ্রুপ-বিতে আছে-জালাল আহমেদ, শহীদ শামসুল আবেদীন, আবু জাফর ও ইউসুফ গণি চৌধুরী। ৮টি দলে লটারির মাধ্যমে প্রশিক্ষক ও সহকারী প্রশিক্ষক মনোনীত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সিজেকেএস’র ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর বলেন, “করোনা মহামারীর কারণে আজ সারাবিশ্ব স্তম্ভিত। এর থেকে রেহায় পায়নি প্রিয় মাতৃভূমি বাংলাদেশও। এসময়ে অন্য সব কিছুর মতো আমাদের দেশের খেলাধূলা একবারেই বন্ধ ছিল। ফলে অসহায় ও মানবেতর জীবন করছে আমাদের ক্রীড়াবিদরা। তাই সিজেকেএস সামাজিক ও মানবিক দায়িত্ববোধ থেকে ধারাবাহিকভাবে খেলাধূলাকে মাঠে নামানোর উদ্যোগ নেয়। আর এ উদ্যোগে অগ্রণী ভূমিকা পালন করছেন সিজেকেএস’র সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। যুব-ক্রীড়া ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১২টি স্বাস্থ্যবিধি নির্দেশনা মেনে খেলা শুরু করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস’র সহ সভাপতি রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, নির্বাহী সদস্য দিদারুল আলম চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস।

টুর্নামেন্টের সফল ও স্বতঃস্ফূর্ত আয়োজনে গণমাধ্যকর্মীসহ সবার সহযোগিতা চেয়েছেন সিজেকেএস’র সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

একুশে/এমআর/এটি