বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ৪৭৪

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১, ৫:৫৭ অপরাহ্ণ


খেলাধুলা ডেস্ক : লিটন ও মুশফিকের ব্যাটে চড়ে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু আলোর স্বল্পতার কারণে দ্বিতীয় দিনের খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। অবস্থার উন্নতি না হওয়ায় পরে খেলা শেষের ঘোষণা আসে।

শেষ বিকেলটা মেঘ কেড়ে নিলেও বাকি সময়টা ছিল বাংলাদেশের, ঠিক প্রথম দিনের মতো। আগের দিন বাংলাদেশ হারিয়েছিল ২ উইকেট, দ্বিতীয় দিনেও তাই। নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের সেঞ্চুরিতে পার করেছে সোনায় মোড়ানো আরেকটি দিন। শ্রীলঙ্কার বিপক্ষে ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিন শেষে সফরকারীদের স্কোর ৪ উইকেটে ৪৭৪ রান।

এর আগে বৃষ্টির কারণে ৭ মিনিট খেলা বন্ধ ছিল।

দনাঞ্জয়া ডি সিলভার বলে লাহিরু থিরিমান্নেকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১২৭ রানে আউট হন মুমিনুল হক। তবে করেছেন দেশের বাইরে নিজের প্রথম সেঞ্চুরি। গড়া হয়ে গেছে রেকর্ডও।

স্বপ্নময় ব্যাটিং করে ১৬৩ রানে আউট হয়েছেন নাজমুল হোসেন শান্ত।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় মাঠে নামে দু’দল।

এর আগে বুধবার ৩০২ রানে টেস্টের প্রথম দিন শেষ করে বাংলাদেশ। তামিম ইকবাল করেন ৯০ রান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেন চৌধুরি।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।