সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

হত্যাচেষ্টার অভিযোগে অভিনেত্রী সায়নী ঘোষ গ্রেপ্তার

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ২১, ২০২১, ৬:১০ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ত্রিপুরায় নির্বাচনী প্রচারণায় গিয়ে গ্রেপ্তার হলেন তৃণমূল কংগ্রেসের নেত্রী সায়নী ঘোষ। রোববার (২১ নভেম্বর) বিকেলে তার বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে গ্রেপ্তার দেখায় আগরতলা পুলিশ। সায়নী ঘোষের বিরুদ্ধে তিনটি ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

পশ্চিমবঙ্গ থেকে ত্রিপুরায় পৌরসভা ভোটের প্রচারণায় গিয়েছিলেন সায়নী ঘোষসহ তৃণমূল কংগ্রেস নেতারা। তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও ত্রিপুরা সফরের কথা রয়েছে। ওই সফরের ২৪ ঘণ্টা আগে আগরতলা পূর্ব মহিলা থানা ঘিরে বিজেপির তাণ্ডবের অভিযোগ তুলেছে তৃণমূল।

তৃণমূলের দাবি, বিজেপির দুষ্কৃতীদের হামলায় রক্তাক্ত হয়েছেন একাধিক তৃণমূল নেতাকর্মী। এ ঘটনার প্রতিবাদ ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিজেপি নেতা বিপ্লব দেবকে টুইট করে আক্রমণ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ টুইটের কিছুক্ষণ পরেই গ্রেপ্তার করা হয় তৃণমূল নেত্রী সায়নীকে।

ভারতের সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, রোববার সকালে তৃণমূল নেতাদের হোটেলে পুলিশি হানার অভিযোগ তোলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। একইসঙ্গে ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে সায়নী ঘোষদের হেনস্থার অভিযোগও তুলেন তিনি। সায়নী ঘোষকে বেআইনিভাবে জোর করে থানায় নিয়ে যাওয়া হয় বলেও অভিযোগ তৃণমূলের।

থানায় সায়নী ঘোষকে নিয়ে গিয়ে জেরার পর তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। তার বিরুদ্ধে ভারতীয় আইনে ৩০৭, ১৫৩ এবং ১২০ বি ধারায় অভিযোগ দায়ের হয়েছে।