সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

চট্টগ্রামে কাল শুরু হচ্ছে ‘এডুকেশন এন্ড ক্যারিয়ার এক্সপো’

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ২২, ২০২১, ১২:১৩ অপরাহ্ণ


চট্টগ্রাম : করোনায় থমকে যাওয়া বৈদেশিক শিক্ষাকে চাঙা করতে চট্টগ্রামের সর্ববৃহৎ এডুকেশন এন্ড ক্যারিয়ার এক্সপো আয়োজন করছে বিবি-৩৬০ (ইই৩৬০)।

মঙ্গলবার (২৩ নভেম্বর) নগরের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই এডুকেশন এন্ড এক্সপো। সকাল দশটা থেকে শুরু হয়ে রাত সাড়ে আটটা পর্যন্ত এই এক্সপোতে সকলেই বিনাটিকেট প্রবেশ করতে পারবেন।

এডুকেশন এন্ড ক্যারিয়ার এক্সপোতে থাকবে চট্টগ্রাম এবং ঢাকাসহ দেশের স্বনামধন্য বিভিন্ন কন্সাল্টেন্সি এজেন্সি। এসব এজেন্সির মাধ্যমে ১২০টি দেশের প্রায় ২ হাজার বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতে যাওয়ার জন্য যাবতীয় তথ্য এবং পরামর্শ সম্পূর্ণ বিনামূল্যে জানা যাবে।

এসব এজেন্সির মাধ্যমে আগ্রহীরা বিনামূল্যে রেজিস্ট্রেশন সুবিধা ও নির্দিষ্ট পরিমাণ স্কলারশিপ থেকে শুরু করে সর্বোচ্চ ১০০ ভাগ স্কলারশিপ সুবিধা পাবেন বলে জানান আয়োজকেরা।

দিনব্যাপী এই আয়োজনে ব্যাংকিং পার্টনার হিসেবে থাকছে দ্য সিটি ব্যাংক এবং নলেজ পার্টনার এসিসিএ বাংলাদেশ।

আজ সোমবার নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিবি-৩৬০ এক্সপো সংক্রান্ত বিভিন্ন তথ্য তুলে ধরা হয়।

এসময় আয়োজক প্রতিষ্ঠানের সিইও ড্যানিয়েল আলম, সিএসও এ আর শরিফসহ এক্সপ্লোর রিকো, মেন্টর্স, এম-৮, সাবলাইম, স্টুডেন্ট কাউন্সিল, যাসলিংকস, পিএসবি, এসিসিএ, সিটি ব্যাংক, ফেইথ ওভারসিস, এডুকেয়ার বিডি, স্টাডিনেটের সিইওসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।