বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮

সেঞ্চুরি পাওয়া হলো না মুশফিকের

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ২৭, ২০২১, ১১:২০ পূর্বাহ্ণ


খেলাধুলা ডেস্ক : জুটি ভেঙেছিলো দিনের শুরুতেই। পরে ইয়াসির রাব্বি ও মেহেদি হাসান মিরাজকে নিয়ে চেষ্টা করে গেছেন মুশফিকুর রহিম। তবে বেশিদূর এগোতে পারেননি। সেঞ্চুরির আগেই আউট হয়েছেন মিস্টার ডিপেন্ডেবল।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক তামিম ইকবাল। সেই তামিম চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্টে নেই স্কোয়াডে। তাকে তাই ছুঁয়ে ফেলার সুযোগ ছিল মুশফিকুর রহিমের সামনে। কিন্তু তিনি সেটা কাজে লাগাতে পারলেন কই?

প্রথম ম্যাচের প্রথম দিনে অপরাজিত ছিলেন ৮২ রান করে। আজ (শনিবার) দ্বিতীয় দিনের শুরুতেও খেলছিলেন নিখুঁতভাবেই। করিডোর অফ আন্সার্টেইন্টিতে করা ফাহিম আশরাফের বলে খোঁচা দিলেন, তা গিয়ে জমা পড়ল উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে। রিভিউ নিয়ে নষ্ট করলেন এরপর। তার ইনিংসটা শেষ হলো ৯১ রানে।

সে সাথে এমন এক রেকর্ড গড়লেন মুশফিক যা কারও কাছেই প্রত্যাশার নয়। এ নিয়ে চারবার নড়নড়ে নব্বাইতে আউট হলেন তিনি। যা কোন বাংলাদেশির পক্ষে সর্বোচ্চ।

সে সাথে ছোঁয়া হলো না তামিমের রেকর্ডও। সাদা পোশাকে ৬৪ ম্যাচ খেলা তামিম ১২৩ ইনিংসে করেছেন ৪৭৮৮ রান। বন্ধু তামিম থেকে ৯২ রান কম নিয়ে মুশফিক নেমেছিলেন এই ম্যাচে।

মুশফিক ফেরায় বাংলাদেশও পড়ে গেছে বেশ বিপাকেই। ২৭৬ রানে সপ্তম উইকেট খুইয়ে বসায় বড় স্কোরকে আপাতত অসম্ভব বলেই মনে হচ্ছে টাইগারদের।