রবিবার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

৩ দিনের মধ্যে কমতে পারে রাতের তাপমাত্রা

প্রকাশিতঃ ১৪ ডিসেম্বর ২০২১ | ২:২০ অপরাহ্ন


ঢাকা : দেশে আরও তিনদিন তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। তবে এরপর রাতের তাপমাত্রা ফের কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (১৩ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তা বেড়ে হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি, শ্রীমঙ্গলেও একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরাঞ্চলে শীত থাকলেও তা গত ১২ ডিসেম্বর তেঁতুলিয়ায় ৯ দশমিক ৯ ডিগ্রিতে নামে। এরপরই তা আবার ১০ ডিগ্রির উপরে উঠে যায়। ঢাকায় সন্ধ্যার পর শীত অনুভূত হচ্ছে। রাজধানীতে এখনও তাপমাত্রা ১৫ ডিগ্রির উপরে রয়েছে। শৈত্যপ্রবাহ হতে হলে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে হয়।

শীত শুরু হলেও কাগজে-কলমে ঋতুর প্রথম মাস শুরু হবে আগামী বুধবার (১৬ ডিসেম্বর)। পৌষের প্রথম সপ্তাহ থেকে উত্তরাঞ্চল থেকে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহায়াবিদ মো. বজলুর রশিদ বলেন, মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারাদেশের কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিনদিনের মধ্যে রাতের তাপমাত্রা কমতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।