মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি

প্রকাশিতঃ ২০ মে ২০১৭ | ৩:৫৭ অপরাহ্ন

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি চালিয়ে কোনো কিছুই পায়নি পুলিশ। শনিবার সকাল সাড়ে সাতটা থেকে প্রায় দুই ঘণ্টা ওই কার্যালয়ের ভেতরে তল্লাশি চালায় গুলশান থানার একটি দল।

আদালতের একটি সার্চ ওয়ারেন্টের ভিত্তিতে খালেদা জিয়ার কার্যালয়ে রাষ্ট্রবিরোধী কোনোও কর্মকাণ্ড চলছে কি না, কিংবা কোনোও ডকুমেন্ট রয়েছে কি না তা দেখতে এই তল্লাশি চালানো হয় বলে জানান গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক।

তল্লাশি শেষে সাংবাদিকদের তিনি জানান, তেমন কিছুই পাওয়া যায়নি।

এদিকে, তল্লাশির এই ঘটনা দলের চেয়ারপার্সনকে হয়রানি ও মানসিকভাবে বিপর্যস্ত করার লক্ষেই করা হয়েছে বলে মনে করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী আহমেদ।

তল্লাশির সময় গুলশান কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

যে কারণে আকস্মিক তল্লাশি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে কার্যালয়ে পিকআপ ভ্যানে করে কিছু বাঁধাই করা বই আনা হয়েছিল আর তা থেকেই ধারণা করা হয়েছিল এখানে অন্য কিছু রয়েছে। এর প্রেক্ষিতেই আদালত একটি সার্চ ওয়ারেন্টের ইস্যু করেন। ওই ওয়ারেন্ট নিয়ে আকস্মিক তল্লাশি চালিয়ে কোনো কিছুই পায়নি পুলিশ।

সারাদেশে বিএনপির বিক্ষোভ
পুলিশের আকস্মিক তল্লাশির প্রতিবাদে আগামীকাল রোববার সারাদেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ শনিবার সকালে ২ ঘণ্টার এই তল্লাশি অভিযানের পর দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা অনুষ্ঠানের সময় এই কর্মসূচি সাংবাদিকদের জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে আজ সকালে তল্লাশি অভিযানের সময় যুবদলসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছে। তখন যুবদলের পক্ষ থেকেও রোববারের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

রিজভী বলেন, এই তল্লাশি কাপুরুষোচিত, অন্যায় ও আওয়ামী লীগ সরকারের গভীর ষড়যন্ত্রের অংশ। এহেন ঘটনার আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ঘৃণ্য দৃষ্টান্তের প্রতিবাদে বিএনপি রোববার ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

তিনি বলেন, তল্লাসির প্রাপ্তি শূন্য বলে পুলিশ যাওয়ার সময়ে আমাদের নিরাপত্তা কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছে। তিনি আরও বলেন, দেশনেত্রীকে বিপর্যস্ত করার জন্য তার কার্যালয়ে তল্লাশি সরকারের ঘৃণ্য চক্রান্তের অংশ বলে আমি মনে করি। সরকার তার পুলিশ বাহিনী দিয়ে এটা করেছে।