মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ফিল্মফেয়ারে জয়ার হ্যাটট্রিক

প্রকাশিতঃ Friday, March 18, 2022, 7:53 am


বিনোদন ডেস্ক : অভিনয়ে মুগ্ধ অনেক আগেই করেছেন। এবার করলেন স্বীকৃতি পাওয়ার হ্যাটট্রিক। ঢালিউডে নয়, জয়ার এই জয়যাত্রা টলিউডে।

তৃতীয়বারের মতো ভারতের অন্যতম স্বীকৃতি মঞ্চ ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা মঞ্চে উঠলেন ঢাকার জয়া। ঘরে ফিরলেন সেরা অভিনেত্রীর পুরস্কার নিয়ে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে কলকাতা শহরে বসে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলার জমকালো এই আসর। এদিন প্রায় মধ্যরাতে তারকাখচিত আসরে সেরা অভিনেত্রী হিসেবে জয়া আহসানের নাম ঘোষণা করা হয়। ‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয়ের জন্য জনপ্রিয় শাখায় এ পুরস্কার অর্জন করেন জয়া।

এ বছর ‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয় করে দুটি বিভাগে মনোনয়ন পেয়েছিলেন এই অভিনেত্রী। সেরা অভিনেত্রীর মনোনয়নের দৌড়ে জয়াকে লড়তে হয়েছে টলিউডের স্বনামধন্যাদের সঙ্গে- অপরাজিতা আঢ্য, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী ও রুক্মনি মৈত্র। শেষ হাসিটা হাসলেন জয়াই।
Joya 02
প্রতিক্রিয়ায় জয়া আহসান বাংলা ট্রিবিউনকে বলেন, “আজ (১৭ মার্চ) আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। আর এই বিশেষ দিনে দেশের একজন হয়ে এত বড় সম্মান আরও একবার হাতে তুলতে পেরেছি, সেজন্য অনেক ভালো লাগছে। তবে বরাবরের মতই বলবো, এ কৃতিত্ব ‘বিনি সুতোয়’-এর কারিগর অতনু দা (ঘোষ) এবং পুরো টিমের। খুব ভালো লাগছে, জনপ্রিয় শাখায় ‘বিনি সুতোয়’ চলচ্চিত্রের জন্য এই সম্মাননা পাওয়াতে। এতে করে অন্যরাও এ ধরনের সিনেমা নির্মাণের প্রতি আরও উৎসাহিত হবে।”

এর আগে টালিউডের ছবি ‘বিসর্জন’ এর জন্য জনপ্রিয় শাখায় (১৭ ফেব্রুয়ারি ২০১৮) এবং ‘রবিবার’–এর জন্য সমালোচক বিভাগে একই পুরস্কার পান (৩১ মার্চ ২০২১) জয়া আহসান।

এদিকে এবারের আসরে জয়া আহসান ছাড়াও মনোনীত ছিলেন বাংলাদেশের অভিনেতা মোশাররফ করিম, গীতিকবি আসিফ ইকবাল ও কন্ঠশিল্পী মাহতিম সাকিব।