বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

এক নাটকে চার চরিত্রে আসাদুজ্জামান নূর

প্রকাশিতঃ Wednesday, March 23, 2022, 5:06 pm


ঢাকা : বিটিভিতে প্রচারিত হচ্ছে শিশুতোষ গোয়েন্দা ধারাবাহিক নাটক ‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’। এই ধারাবাহিকের ‘আগুনপাখির বাসা’ গল্পে একাই চারটি চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেতা আসাদুজ্জামান নূর। সুইপার সুখলাল, মালি জগলুল, দারোয়ান শাহনূর ও মুক্তিযোদ্ধা নাসির আহমেদের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’ ধারাবাহিকটি প্রচারিত হচ্ছে বিটিভিতে, প্রতি শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে। ২৬ মার্চ থেকে ধারাবাহিকের ২৩তম পর্ব থেকে ২৬তম পর্বে দেখা যাবে আসাদুজ্জামান নূরকে। এই গল্পের রচয়িতা স্বপন নাথ। প্রযোজনায় আছেন মো. এরশাদ হোসেন।

নাটকের গল্পে দেখা যাবে, ‘আগুনপাখির বাসা’ নামে একটি পুরোনো বাড়ি আছে মহল্লায়। শিশু গোয়েন্দা মিতু ও টিটু বন্ধুদের কাছে জানতে পারে, ওই বাড়িতে নাসির আহমেদ নামে এক নতুন লোক এসেছেন। কিন্তু তাঁকে কখনো দেখা যায় না। বড় রহস্যময় সেই লোক। সে বাড়িতে দেখা মেলে আরও তিনজন কাজের লোকের—সুখলাল, জগলুল ও শাহনূরকে দেখা যায়। মিতু-টিটুরা খেয়াল করে, এই চারজনকে কখনো একসঙ্গে দেখা যায় না। প্রত্যেকের আচরণই কেমন যেন রহস্যময়। তবে চৌকস খুদে গোয়েন্দা দল একসময় ঠিকই ভেদ করে এই রহস্য।

আসাদুজ্জামান নূর ছাড়াও এ নাটকে অভিনয় করেছে শিশুশিল্পী নদী, তূর্য, আনভিতা ও নীল। আরও আছেন ফারজানা ছবি ও কবির আহমেদ।