বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

আপিল বিভাগের রায়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ

প্রকাশিতঃ ২১ নভেম্বর ২০২২ | ১:৫৯ অপরাহ্ন


ঢাকা : চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে সৃষ্ট জটিলতার সমাধান হলো। উল্লেখিত পদে নিপুণ আক্তারের দায়িত্ব পালন করতে কোনো বাধা নেই। হাইকোর্টের রায় স্থগিত করে এমন আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

আজ সোমবার (২১ নভেম্বর) শুনানিতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ এ রায় দেন।

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিপুণ আক্তার। এরপর তিনি সাংবাদিকদের বলেন, ‘এফডিসিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনার পরিকল্পনা আছে আমার।’

এর আগে বেশ কয়েকবার মামলার শুনানির তারিখ পরিবর্তন হয়। জায়েদ খানকে শিল্পী সমিতির সম্পাদক ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। পরে তা স্থগিত ও স্থিতাবস্থা দেন চেম্বার জজ আদালত।

তবে জায়েদ খানের আইনজীবী জানিয়েছেন, এই স্টাটাসকো অনুযায়ী জায়েদ খান আপাতত দায়িত্ব পালন করে যেতে পারবেন। তবে নিপুণের আইনজীবী দাবি করেন, বিষয়টির ভুল ব্যাখ্যা করা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন জায়েদ খান। পরে নিপুণও জায়েদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনেন।

চলতি বছর ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন হয়। প্রাথমিক ফলাফলে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তখন জায়েদের বিরুদ্ধে ভোট চুরির অভিযোগ আনেন নিপুণ।