মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

মুক্তি পেছাল ‘বীরকন্যা প্রীতিলতা’র

প্রকাশিতঃ ২৫ নভেম্বর ২০২২ | ২:২৪ অপরাহ্ন


ঢাকা : ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’।

২৫ নভেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও যান্ত্রিক কিছু সমস্যার কারণে শেষ সময়ে এসে মুক্তির তারিখ পেছাতে হয়েছে বলে জানিয়েছেন সিনেমাটির প্রযোজক ও নির্মাতা প্রদীপ ঘোষ।

নির্মাতা বলেন, ‘চলচ্চিত্র শিল্প একটি প্রযুক্তিনির্ভর কাজ। আমরা শেষ সময়ে এসে যান্ত্রিক সমস্যায় পড়েছি। কারিগরি সমস্যা কাটিয়ে উঠতে প্রায় সপ্তাহখানেক সময় লেগে যেতে পারে। অনাকাক্সিক্ষত এ সংকটের জন্য আমরা খুবই দুঃখিত।’

তবে কী ধরনের সমস্যা হয়েছে তা জানাননি নির্মাতা। ধারণা করা হচ্ছে, ফুটবল বিশ্বকাপ চলাকালীন দর্শক খরার আশঙ্কা থেকে প্রেক্ষাগৃহ মালিকরা সিনেমাটি নিতে আগ্রহী হননি। যার কারণে সিনেমাটির মুক্তির তারিখ স্থাগিত করা হয়েছে।

উদাহরণস্বরূপ, দর্শক খরা ও বিশ্বকাপের জন্য গত ১৮ নভেম্বর থেকে এক মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে মধুমিতা হল। বিশ্বকাপ শেষে পুনরায় হল খোলা হবে বলে জানা গেছে। এমন অবস্থায় চলতি বছর ‘বীরকন্যা প্রীতিলতা’র মুক্তি নিয়ে দেখা দিয়েছে এক ধরনের অনিশ্চয়তা।

উল্লেখ্য, সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। শহিদ রামকৃষ্ণ বিশ্বাস চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, সূর্যসেন চরিত্রে অভিনয় করেছেন কামরুজ্জামান তাপু।