রবিবার, ২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শাকিব খানের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৩০ এপ্রিল ২০২৩ | ৭:০৭ অপরাহ্ন


ঢাকা : ঢালিউড তারকা শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করেছেন রহমত উল্ল্যাহ নামের এক অস্ট্রেলিয়া প্রবাসী। তিনি নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক বলে দাবি করেন।

আজ রোববার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে এই মামলা করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে কোর্ট ফি দাখিলের জন্য আগামী ১৫ মে দিন ধার্য করেছেন।

এর আগে গত ১৩ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালতে শাকিব খানের বিরুদ্ধে মানহানি মামলা করেছিলেন রহমত উল্ল্যাহ। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে সেই মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। এরও আগে গণমাধ্যমের কাছে রহমত উল্ল্যাহকে ‘বাটপার-প্রতারক ও আপত্তিকর’ মন্তব্য করায় শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠান তার আইনজীবী।

এই প্রবাসীর বিরুদ্ধে দুটি মামলা করেছেন শাকিব খানও। চাঁদা দাবির অভিযোগ এনে তার বিরুদ্ধে গত ২৩ মার্চ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলা করেন। বাদীর জবানবন্দি গ্রহণ করে ২৬ এপ্রিল আসামিকে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত। এরপর রহমত উল্ল্যাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেন শাকিব খান। আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।