বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

চবিতে প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি, ফটকে শিক্ষার্থীদের তালা

প্রকাশিতঃ ২৫ অগাস্ট ২০২৩ | ১০:৪০ পূর্বাহ্ন


চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ নয় দফা দাবিতে ছাত্রদের আবাসিক আলাওল হলে তালা দিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। পাশাপাশি আলাওল হল সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখেন তারা।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় এ ঘটনা ঘটে। শিক্ষার্থীরা সুপেয় পানি, ইন্টারনেট সুবিধা ও নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্নতা সহ নয় দাবি জানান।

এসব অব্যবস্থাপনা নিরসনের পাশাপাশি হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ফরিদুল আলমের পদত্যাগের দাবি জানান। পরে রাত নয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.নূরুল আজিম সিকদারের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ স্থগিত করেন।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, সুপেয় পানির ব্যবস্থা নিশ্চিত করা, পানির ট্যাংক নিয়মিত পরিষ্কার করা, গোসলের জন্য নির্মিত হাউস নিয়মিত পরিষ্কার রাখা, পুরো হলে ব্রডব্যান্ড ইন্টারনেটের সেবা নিশ্চিত করা, খেলাধুলার সরঞ্জাম নিশ্চিত করা, হলের চারপাশ পরিষ্কার রাখা, চলমান সংস্কারকাজ দ্রুত শেষ করা, হলের কর্মচারীদের কাজের তদারকি ও কাজের গাফিলতি হলে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া।

এ বিষয়ে আলাওল হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ ফরিদুল আলম বলেন, হলের এসব সমস্যা ইতোমধ্যে সমাধান করা হয়েছে। কয়েকজনের বহিষ্কার আদেশ প্রত্যাহার না করায় এমনটা করা হচ্ছে। বহিষ্কার হওয়া একজন সহকারী প্রক্টরকে মারধর করার চেষ্টা করেছিলেন। তাই ক্ষমা করা হয়নি।