বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

সাবেক স্ত্রীর অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে নিষেধাজ্ঞা

প্রকাশিতঃ ২৫ নভেম্বর ২০২৩ | ৯:৩২ পূর্বাহ্ন


কুমিল্লা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবুল হায়াতের সাবেক স্ত্রীর করা অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের কার্যক্রম থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ৯ নভেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৮৯তম সিন্ডিকেটের সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, মো. আবুল হায়াতের বিরুদ্ধে তার স্ত্রীর করা অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে ক্লাস, পরীক্ষা সংক্রান্ত এবং প্রশাসনিক সব কার্যক্রম থেকে বিরত রাখার জন্য গত ৯ নভেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৮৯ তম সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে গত ৪ জুলাই আবুল হায়াতের প্রাক্তন স্ত্রী কানিজ ফাতেমার পক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এম সাইফুল আলম ৬৪ লক্ষ ৪০ হাজার টাকা চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছিল। আইনি নোটিশে উল্লেখ করা হয়েছে, এসব টাকা দেনমোহর ও বিভিন্ন অজুহাতে শ্বশুরবাড়ি থেকে নিয়েছেন আবুল হায়াত।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বরাবর অভিযোগও করেন তার প্রাক্তন স্ত্রী কানিজ ফাতেমা।

এ ব্যাপারে সহকারী অধ্যাপক মো. আবুল হায়াত বলেন, ‘আমি এখনো চিঠি পাইনি। চিঠি পেলে মন্তব্য করতে পারবো। এছাড়া আমার প্রাক্তন স্ত্রীর ব্যাপারে আমি আইনি পদক্ষেপ নিব।’