বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

চঞ্চলের গান শুনে প্রধানমন্ত্রীর বিস্ময় প্রকাশ

প্রকাশিতঃ ২৯ নভেম্বর ২০২৩ | ৪:২৭ অপরাহ্ন

বিনোদন ডেস্ক : অভিনেতা হিসেবে খ্যাতি পেয়েছেন বটে। তবে গায়ক হিসেবেও কম নন চঞ্চল চৌধুরী। তার কণ্ঠে একাধিক গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। আবার বন্ধু-স্বজনদের আড্ডায় প্রায়শই গলা ছেড়ে গেয়ে ওঠেন প্রিয় কোনও গান। সেসব মুহূর্ত নিজের সোশ্যাল হ্যান্ডেলেও শেয়ার করেন অভিনেতা।

কিন্তু গান শোনার আবদার যখন প্রধানমন্ত্রীর কাছ থেকে আসে, তখন সেটার বিশেষত্ব বলা বাহুল্য। হ্যাঁ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই খালি গলায় গান শুনিয়েছেন চঞ্চল। যেটা শুনে মুগ্ধ হয়েছেন, করতালি দিয়ে প্রশংসা এবং বিস্ময় প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

ঘটনা বেশ কিছু দিন আগের। স্পষ্ট করে বললে, গত ১৩ অক্টোবর রাতের। সে দিন মুক্তি পেয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। আর মুক্তির দিন রাতেই ছবির শিল্পী-কুশলীকে নৈশভোজের নিমন্ত্রণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে হাজির হন ছবির সিংহভাগ তারকা।

সেই আয়োজনেই প্রধানমন্ত্রীকে গান শুনিয়েছেন চঞ্চল। এ সময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও সিনেমা অঙ্গনের তারকারা। চঞ্চল গেয়ে শুনিয়েছেন ভুপেন হাজারিকার বিখ্যাত গান ‘চোখ ছল ছল করে’। যেটা নীরব মুগ্ধতায় শুনেছেন প্রধানমন্ত্রী ও তার বোন। গান শেষে দুজনেই করতালিতে ভালোলাগা প্রকাশ করেন। এ সময় দুজনের পা ছুঁয়ে সালামও করেন ‘আয়নাবাজি’ খ্যাত অভিনেতা।

স্মরণীয় মুহূর্তটি নিয়ে বাংলা ট্রিবিউনকে চঞ্চল চৌধুরী বললেন, “মুজিব’ সিনেমা রিলিজের পর প্রধানমন্ত্রী আমাদেরকে নৈশভোজের নিমন্ত্রন জানিয়েছিলেন। সেখানেই বড় আপা এবং ছোট আপা বলেছিলেন গান গাইতে। সেই সুবাদে গাওয়া। গান শুনে দুজনেই প্রশংসা আর দোয়া করলেন।”

গান শুনে প্রধানমন্ত্রী ঠিক কী বলেছিলেন? প্রশ্নটা এলো প্রাসঙ্গিকভাবেই। জবাবে চঞ্চলের ভাষ্য, “প্রধানমন্ত্রী বলেছেন, অভিনয় তো তুমি ভালো করোই। এতো ভালো গান গাও, সেটা তো জানতাম না!’ এছাড়া ছোট আপা (শেখ রেহানা) আমার অভিনীত সব সিনেমা, নাটক, সিরিজ দেখেছেন। মাঝেমধ্যে বড় আপাকেও দেখিয়েছেন বলে জানালেন।”

দেড় মাস আগের সেই ঘটনা হঠাৎ আলোচনায় আসার কারণ, গানময় মুহূর্তটি বুধবারই (২৯ নভেম্বর) সামনে আনলেন চঞ্চল। নিজের সোশ্যাল হ্যান্ডেলে ভিডিওটি শেয়ার করেছেন অভিনেতা। যেটা দেখে ভালোলাগা প্রকাশ করছেন তার ভক্তরা।

উল্লেখ্য, চঞ্চল চৌধুরীকে সর্বশেষ পর্দায় দেখা গেছে ‘মুজিব’ সিনেমায়। এতে তিনি বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফুর রহমানের ভূমিকায় অভিনয় করেছেন। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করেছেন বলিউডের বর্ষীয়ান নির্মাতা শ্যাম বেনেগাল।