বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতল শ্রীলঙ্কা

প্রকাশিতঃ ২ ফেব্রুয়ারী ২০২৪ | ৬:১৭ অপরাহ্ন

খেলাধুলা ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জয় করে নিয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ নারী দল। অপরাজিত থেকে ফাইনালে ওঠা বাংলাদেশকে লঙ্কানরা হারিয়েছে ৩৬ রানে।

আজ শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের মেয়েরা ৮ উইকেট হারিয়ে তুলতে পারে ১১২ রান। ফলে ৩৬ রানে জয় পায় লঙ্কানরা।

টস জিতে ব্যাট করতে মারকুটে খেলতে শুরু করে দুই লঙ্কান ওপেনার নেথমি পুর্না সেনারত্মা ও দেউমি বিহাঙ্গা ওয়াজিরত্মে। উদ্বোধনী জুটিতে ১০৪ রান তোলে লঙ্কানরা।

তবে ফিফটি করতে না পারার আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ওয়াজিরত্মে। ৪২ বলে ৪৯ রান করে আউট হয়ে যান এই লঙ্কান ওপেনার। তবে আরেক ওপেনার সেনারত্মা তুলে নেন দুর্দান্ত ফিফটি। ৫৭ বলে ৬৬ রান করেন তিনি। ৮ বাউন্ডারিতে ইনিংস সাজিয়ে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন সেনারত্মা।

দুই ওপেনারের ব্যাটেই ১৪৮ রানের বড় সংগ্রহ তুলে নেয় লঙ্কানরা। শেষ দিকে ১৩ বলে ১৪ রান করেন ভিশমি গুনারত্মা।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৩১ রান করেন রাবেয়া। উইকেটরক্ষক ব্যাটার উন্নতি আক্তার করেন ২৫ বলে ১৪ রান। অবশেষে বাংলাদেশের মেয়েদের ইনিংস থামে ৮ উইকেট হারিয়ে ১১২ রানে।