বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

চবি ভর্তি পরীক্ষা: ১৬ ফেব্রুয়ারি থেকে সংগ্রহ করা যাবে প্রবেশপত্র

প্রকাশিতঃ ১১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮:৫৩ পূর্বাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩–২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে এ তারিখ প্রকাশ করা হয়। প্রতিটি ইউনিটের জন্য আলাদা তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তির ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd) পাওয়া যাবে। ‘এ’ ইউনিটের পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে ১৬ ফেব্রুয়ারি থেকে, ‘বি১’ উপ–ইউনিট ১৭ ফেব্রুয়ারি থেকে, ‘ডি১’ উপ–ইউনিট ১৮ ফেব্রুয়ারি থেকে, ‘বি’ ইউনিট ২২ ফেব্রুয়ারি থেকে, ‘সি’ ইউনিট ২৩ ফেব্রুয়ারি থেকে এবং ‘ডি’ ইউনিটের প্রবেশপত্র ১ মার্চ থেকে সংগ্রহ করা যাবে। শুরুর নির্ধারিত উপরোক্ত সময় থেকে এসব প্রবেশপত্র পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেও সংগ্রহ করা যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) ও ভর্তি কমিটির সচিব এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২২ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২৩–২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ৪র্থ সভার ৩ নম্বর সিদ্ধান্তক্রমে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের তারিখ নির্ধারণ করা হয়েছে। এবার মার্চের ২ তারিখে এ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে চবির ভর্তিযুদ্ধ।

এরপর বি–১ উপ–ইউনিটের ৩ মার্চ, ডি–১ উপ–ইউনিটের ৪ মার্চ, বি ইউনিটের ৮ মার্চ, সি ইউনিটের ৯ মার্চ এবং ১৬ মার্চ অনুষ্ঠিত হবে ডি ইউনিটের পরীক্ষা। এছাড়া বি–১ উপ–ইউনিটের ব্যবহারিক পরীক্ষা হবে ১২, ১৩ ও ১৪ মার্চ এবং ডি–১ এর ব্যবহারিক পরীক্ষা হবে ১০ ও ১১ মার্চ।