বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

এখন ছাত্রীরাও এগিয়ে: রাঙ্গুনিয়ায় বিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে ইউএনও

প্রকাশিতঃ ১২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯:৫৭ পূর্বাহ্ন


রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নবীনবরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি মোহাম্মদ আবু তাহের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন।

এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন বলেন, সবাইকে স্কুলের ড্রেস পরা দেখে আমার নিজেরই স্কুল জীবনের কথা মনে পড়ছে। এসব তরুণ, এই বাচ্চারাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। আমার মনে হচ্ছে এই স্কুলে ছাত্রী সংখ্যায় বেশি ছাত্রদের তুলনায়। একটা সময় আমরা মনে করতাম স্কুলে শিক্ষার্থীদের মধ্যে ছাত্রীরাই বেশি ঝরে পড়ে কিন্তু এটা দেখে আমার মনটাই ভালো হয়ে গেছে। না, ছাত্রীরা আর পিছিয়ে নেই, তারাও ছাত্রদের সাথে একইভাবে সমানতালে এগিয়ে যাচ্ছে। এ সময় তিনি নবীনদের শুভেচ্ছা জানান এবং বিদায়ীদের জন্য শুভকামনা জানান।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবদুল মোনাফ সিকদার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার বলেন, এই বিদ্যালয়ের নানা নিয়ম, অনিয়মের কথা আমরা জেনেছি। এতে খুবই খারাপ লেগেছে। একটা নামকরা প্রতিষ্ঠান যদি দুর্নীতিগ্রস্ত হয় তাহলে সেই প্রতিষ্ঠান আলোর মুখ দেখতে পায় না। দুর্নীতির কারণে অনেক মামলা হয়েছে, যাক আজকে অনেক চড়াই–উৎরাই পরে আমাদের নেতা আজকের পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি মহোদয়ের পরামর্শক্রমে এই স্কুলের ঐতিহ্য ধরে রাখার জন্য আমাদের উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবু তাহেরকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব দেওয়ার পরে আমরা খোঁজখবর রেখেছি এবং বিভিন্ন সামাজিক মাধ্যমে আমরা এই স্কুলের অগ্রগতি ও উন্নয়ন দেখেছি। আজকে এসে সে উন্নয়ন, অগ্রগতির বাস্তবতা আমরা উপলব্ধি করলাম। বিশৃঙ্খলা পরিবেশ থেকে একটা নান্দনিক পরিবেশ নিয়ে এসেছে বিদ্যালয়কে আজকের সভাপতি আবু তাহেরের নেতৃত্বে।

এতে আরও বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের রাঙামাটি পার্বত্য জেলার নির্বাহী প্রকৌশলী আহামদ শফি, উপজেলা একাডেমিক সুপারভাইজার সুমন শর্মা, স্কুল পরিচালনা কমিটির সদস্য নিখিল চন্দ্র মহাজন, শাহ মোহাম্মদ ইস্তেকাফ আলম শাদিল, মো. ফোরকান সিকদার, মো. হাবিবুর রহমান হাবিব, মনোয়ারা বেগম, প্রধান শিক্ষক এস এম আবু হেনা মোস্তফা কামাল, সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম প্রমুখ।

আলোচনা শেষে অতিথিরা ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।