বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রমজান উপলক্ষে এক কোটি কার্ডধারী পাবেন তেল-ডাল-ছোলা-চাল

প্রকাশিতঃ ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | ৫:১৫ অপরাহ্ন


ঢাকা : পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশে এক কোটি ফ্যামেলি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে তেল, মশুর ডাল, ছোলা ও চাল দেবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বৃহস্পতিবার চট্টগ্রামে এই কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বুধবার টিসিবির একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, এবছর পবিত্র রমজান উপলক্ষে প্রথম পর্বের ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় শুরু হচ্ছে বৃহস্পতিবার। যা এক কোটি ফ্যামেলি কার্ডধারী নিন্ম আয়ের পরিবার পাবে। এতে কার্ডধারী ব্যক্তি ১০০ লিটারে পাবেন দুই লিটার সয়াবিন তেল। এছাড়া মশুর ডাল দুই কেজি (৬০ টাকা কেজি) ১২০ টাকা, ছোলা এক কেজি ৫৫ টাকায় এবং চাল পাঁচ কেজি (৩০ টাকা কেজি) ১৫০ টাকায় পাবেন। মোট প্যাকেজের মূল্য পড়বে ৫২৫ টাকা।

দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির বাজারে নিন্মআয়ের মানুষ টিসিবির পণ্য পেয়ে কিছু উপকৃত হবেন বলে মনে করে সরকার। পরবর্তীতে দ্বিতীয়পর্বে আবার ভর্তুকিমূল্যে টিসিবি পণ্য দেওয়া হবে নিন্মআয়ের মানুষকে।

সিটি করপোরেশন ও জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকেরা টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম পরিচালনা করবেন। এ সময়ে নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত স্থান থেকে পণ্য কিনতে পারবেন পরিবার কার্ডধারী ব্যক্তিরা।