শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শোকর এ মওলা মনজিলে ওরসের প্রস্তুতি সভা সম্পন্ন

প্রকাশিতঃ ২৩ মার্চ ২০২৪ | ১০:৩৬ অপরাহ্ন


চট্টগ্রাম : আশেকানে হক ভান্ডারী শোকর এ মওলা মনজিলের ব্যবস্থাপনায় আসন্ন ২২ চৈত্র, গাউসুল আযম শাহসূফি সৈয়দ গোলমুর রহমান মাইজভান্ডারীর (ক.) বার্ষিক ওরস শরীফের প্রস্তুতি সভা, ইফতার ও মিলাদ মাহফিল শুক্রবার (২২ মার্চ) শোকর এ মওলা মনজিলে অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি সৈয়দ শফিউল আজিম সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট মাইজভান্ডারী গবেষক, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সদস্য মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভান্ডারী। বিশেষ অতিথি ছিলেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি ফটিকছড়ি- ‘খ’ জোনের সাংগঠনিক সমন্বয়ক মাস্টার মোহাম্মদ দিদারুল আলম ও মাস্টার আহমদ হোসেন।

এস এম নেওয়াজ শাহরিয়ার আসিফের সঞ্চালনায় অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত, নাতে রাসূল (দঃ) ও মাইজভান্ডারী কালাম পরিবেশনার পর স্বাগত বক্তব্য রাখেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি রাস আল কাইমা শাখার সাবেক সভাপতি ওমর ফারুক।

প্রধান অতিথি মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভান্ডারী বলেন, যুগে যুগে আল্লাহর অলিগণ মানুষের আত্মা পরিশুদ্ধির পন্থা প্রদান করেছেন। মাইজভান্ডারী ত্বরিকার মূল হচ্ছে খোদার প্রেমে বান্দাকে প্রজ্জ্বলিত করা। আর এই প্রেমের শিক্ষা দীক্ষার জন্যে ত্বরিকত অনুসারিদের একজন উপযুক্ত গুরুর সান্নিধ্যে যাওয়ার বিকল্প নেই।

রোজার সংযম ও পবিত্রতা মাইজভান্ডারী ত্বরিকার প্রকৃত অনুসারিদের দৈনন্দিন বিধান বলে মন্তব্য করে প্রধান অতিথি আরও বলেন, “এই বিধানকে কেন্দ্র করে আওলাদে রাসূল (দঃ), রাহবারে আলম সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারি (মঃ) সর্বাবস্থায় মানুষের হক আদায়ের ও মানবতা সম্পন্ন মানুষ হওয়ার শিক্ষা দিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে আশেকানে হক ভান্ডারী শোকর এ মওলা মনজিল ও জ্যোতি ফোরাম এর বিভিন্ন পর্যায়ের সদস্যগন উপস্থিত ছিলেন। সভাপতির সমাপনী বক্তব্য, মিলাদ ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

রাতে সেমা মাহফিল পরিবেশন করেন সংগঠনের সদস্য গোলাম মওলা রনি, জাহেদ জিলান, রুহুল আমিন সাগর।