শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আহলা দরবার শরীফে ইফতার, মিলাদ মাহফিল

প্রকাশিতঃ ৩ এপ্রিল ২০২৪ | ৫:২৯ পূর্বাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রামের বোয়ালখালীর আহলা দরবার শরীফে
আঞ্জুমানে আছাদিয়া ইসলামিয়া খেদমত পরিষদ বাংলাদেশ এবং আছাদিয়া মজহারিয়া হেফজখানা এতিমখানার উদ্যোগ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) আহলা দরবার শরীফ প্রাঙ্গণে এ আয়োজন করা হয়।

আহলা দরবার শরীফের সাজ্জাদানশীন শাহজাদা মোহাম্মদ কুতুবউদ্দিন রাসেলের সভাপতিত্বে এ আয়োজনে দরবার শরীফের কয়েকশ’ ভক্ত, শুভাকাঙ্ক্ষী অংশ নেয়।

এ সময় দোয়া ও মিলাদ পরিচালনা করেন মাওলানা মঞ্জুর হোসেন আল কাদেরী এবং মাওলানা মোহাম্মদ ফারুক।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংকের পরিচালক মোহাম্মদ জাহিদুল হক, বোয়ালখালীর পোপাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জসিম উদ্দীন, সমাজসেবক সিমুল খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মাসুদ ফরহান অভি, অনলাইন গণমাধ্যম ঢাকাপোস্টের রিপোর্টার মিজানুর রহমান, একুশে পত্রিকার সাংবাদিক সেকান্দর আলম বাবর, মোহাম্মদ শাহআলম প্রমুখ।

এ সময় সংক্ষিপ্ত আলোচনায় আহলা দরবার শরীফের সাজ্জাদানশীন শাহজাদা মোহাম্মদ কুতুবউদ্দিন রাসেল বলেন, রমজান মুসলমানদের জন্য একটি ট্রেনিং সেশন। সারা বছর তথা সারাজীবন আল্লাহ সুবহানাহুওয়াতাআ’লার প্রতি আনুগত্য ও মোহাম্মদ মোস্তফার (স.) প্রতি আনুগত্য প্রদর্শনের জন্য এ মাস প্রত্যেক মুমিন বান্দার জন্য প্রশিক্ষণের মাস এই রমজান। আজকের এই আয়োজন থেকে আমাদের প্রতিজ্ঞা হোক, রাসুলের দেখানো পথ অনুসরণ করে আমরা মুত্তাকি হয়েই যেন কেয়ামতের ময়দানে আল্লাহ’র দরবারের মেহমান হয়ে যেতে পারি।’