শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

‘আধিপত্য বিস্তার’কে কেন্দ্র করে খুন হন ছাত্রদল নেতা সোহেল

প্রকাশিতঃ ৬ মার্চ ২০১৮ | ১১:০৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক : হাটহাজারী পৌরসভায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হাতে খুন হয়েছেন হাটহাজারী পৌরসভা ছাত্রদল নেতা মো. সোহেল রানা (২৫)। পুলিশের প্রাথমিক তদন্ত ও একুশে পত্রিকার অনুষন্ধানে এ তথ্য উঠে এসেছে।

এদিকে ঘটনার ২০ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো মামলা দায়ের হয়নি। ধরা পরেনি হামলাকারীরা। গতকাল সোমবার (৫ মার্চ) বিকেলে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ফজু তালুকদার বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বেলাল উদ্দিন জাহাঙ্গীর একুশে পত্রিকাকে বলেন, ‘এখনো কোনো মামলা হয়নি। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে জেনেছি। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে। পরিবারের তরফ থেকে অভিযোগ দেয়া হলে মামলা রুজু হবে। লাশ ময়না তদন্ত শেষে পরিবারকে হস্তান্তর করা হবে।’

নিহত সোহেল রানা হাটহাজারী পৌরসভার পূর্ব চন্দ্রপুর গ্রামের দুলা মিয়ার বাড়ির নুরুল ইসলাম প্রকাশ মানিক মিস্ত্রির ছেলে। তিনি বিএনপি নেতা মীর হেলালের অনুসারী ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, বিএনপি নেতা মীর হেলালের অনুসারী ছাত্রদল কর্মী সোহেল রানার সাথে হাটহাজারী পৌরসভায় আধিপত্য বিস্তারকারী ‘পাওয়ার বয়েজ’ নামক একটি সংগঠনের সদস্য তারেকের বিরোধ চলে আসছিল। সংগঠনটির অধিকাংশ সদস্য ছাত্রদল সমর্থক।

হামলায় আহত খোরশেদ বলেন, ‌‌হাটহাজারী পৌরসভায় আধিপত্য বিস্তারকারী ‘পাওয়ার বয়েজ’ নামক একটি সংগঠনের সদস্যরা রড দিয়ে পিটিয়ে এবং ইটের আঘাতে সোহেলকে প্রকাশ্যে হত্যা করেছে। গতকাল (৫ মার্চ) বিকাল সাড়ে তিনটার দিকে দাওয়াত শেষে আমি ও সোহেল মোটরসাইকেলে চেপে বাড়ি ফিরে যাওয়ার পথে পূর্ব থেকে ওৎপেতে থাকা পাওয়ার বয়েজের তারেক ও তার সহযোগিরা অতর্কিতে হামলা চালায়। এসময় হামলাকারীদের একজনের ইটের অাঘাতে সোহেল রানার নাক ও কপাল ফেটে যায়। এতে প্রচুর রক্তক্ষরণ হয়, সোহেল মাটিতে লুটিয়ে পড়ে।

ঘটনার পর স্থানীয় লোকজন সোহেলকে উদ্ধার করে নিকটস্থ হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় পরে সোহেলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বলেন খোরশেদ।

>> হাটহাজারীতে ছাত্রদল নেতা সোহেল রানা খুন

একুশে/এএ