শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জামায়াতের হরতাল প্রতিহতের ডাক গণজাগরণ মঞ্চের

প্রকাশিতঃ ১৮ নভেম্বর ২০১৫ | ৫:৫৮ অপরাহ্ন

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গড়ে ওঠা এই মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার এ ঘোষণা দেন।

ইমরান বলেন, “রাষ্ট্রের বিরুদ্ধে এই স্বাধীনতাবিরোধী সংগঠন (জামায়াতে ইসলামী) হরতাল ডাকার ধৃষ্টতা দেখিয়েছে। আমরা এই হরতাল প্রত্যাখ্যান করছি এবং সারাদেশের মানুষকে হরতাল প্রত্যাখ্যান করে রাজপথে অবস্থান নেওয়ার আহ্বান জানাচ্ছি।

“এই যুদ্ধাপরাধী সংগঠন যেখানেই নাশকতা করার চেষ্টা করবে-বাসে আগুন দেওয়ার চেষ্টা করবে, সেখানেই মানুষ ঐক্যবদ্ধ হয়ে এদের প্রতিরোধ করবে।”

হরতাল প্রতিহত করতে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শাহবাগে গণজাগরণ মঞ্চের কর্মীরা অবস্থান করবে বলে জানান ইমরান।

এছাড়া সকাল থেকে হরতাল বিরোধী মিছিল করার কথা জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বুধবার একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ করে ফাঁসির দণ্ড বহাল রাখে।

এর কয়েক ঘণ্টার মধ্যে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালে জামায়াতে ইসলামী, যেই দলটি একাত্তরে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের স্বাধীনতায় বিরুদ্ধে অবস্থান নিয়েছিল।

গণজাগরণের মুখপাত্র ইমরান বলেন, “বিষাক্ত সাপকে মারতে গেলে যেমন সে ভয়ংকর ছোবল মারার চেষ্টা করে, জামায়াত-শিবিরও এদেশের স্বাধীনতাকামী মানুষের উপর ছোবল মারার চেষ্টা করবে।”

মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে ‘এই বিষধর সাপ’ দমনে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।