বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ক্রিকেট ম্যাচ উপলক্ষে সিএমপিতে নিরাপত্তামূলক সমন্বয় সভা

প্রকাশিতঃ ১৭ অক্টোবর ২০১৮ | ৫:৫৪ অপরাহ্ন

চট্টগ্রাম : বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ম্যাচ উপলক্ষে নিরাপত্তমূলক সমন্বয় সভা সিএমপি কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

আগামী ২৪ অক্টোবর ও ২৬ অক্টোবর নগরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে দুইটি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে।

১৮ নভেম্বর ও ১৯ নভেম্বর বিসিবি একাদশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দুইদিনের প্র্যাকটিস ম্যাচ ও ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর একটি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

বুধবার (১৭ অক্টোবর) দুপুরে নিরাপত্তমূলক সমন্বয় সভা শেষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান সাংবাদিকদের জানান, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ ও একটি টেস্ট ম্যাচ আন্তর্জাতিক ম্যাচ। তাই সকল সংস্থা ও বিভিন্ন এজেন্সির সঙ্গে আমরা নিরাপত্তা সমন্বয় সভা করেছি। এ সভার মাধ্যমে ম্যাচগুলোতে নিরাপত্তা দেওয়ার জন্য কার কী ভূমিকা সেটা নির্ধারণ করা হয়েছে। খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সিএমপি কমিশনার বলেন, খেলোয়াড়রা পাঁচতারকা হোটের রেডিসন ব্লুতে অবস্থান করবেন। সেখান থেকে মাঠে আনা-নেওয়ার জন্য থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পোশাকধারী পুলিশ, গোয়েন্দা পুলিশ, র‌্যাব, এপিবিএনসহ বিভিন্ন সংস্থা কাজ করবে।

মাহবুবর রহমান বলেন, ইমার্জেন্সিতে আমাদের কুইক রেসপন্স টিম, সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিট প্রস্তুত থাকবে। এছাড়া আমরা ২৪ পদাতিক ডিভিসন ও বিমান বাহিনীকে অনুরোধ করেছি, জরুরী সময়ে তাদের সাপোর্ট থাকবে। মেডিকেল সাপোর্টও থাকবে।

নির্বাচনের বছরের কথা উল্লেখ করে তিনি বলেন, এ বছর নির্বাচনের বছর। তাই আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি।

খেলায় দর্শকদের নির্দশনা সম্পর্কে মাহবুবর রহমান বলেন,
মাঠে যারা খেলা দেখতে আসবেন তারা ব্যানার, ফেস্টুন, মার্বেল, পাথর, ধাতব কোনো কিছু সঙ্গে আনবেন না।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগমসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

একুশে/এসসি

ছবি : আকমাল হোসেন