বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

৪৪ লাখ নগদ টাকা, কোটি টাকার চেক-এফডিয়ারসহ জেলার আটক

প্রকাশিতঃ Friday, October 26, 2018, 5:44 pm

চট্টগ্রাম : ৪৪ লাখ ৩৩ হাজার নগদ টাকা এবং এক কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন প্রতিষ্ঠানের চেক ও স্ত্রীর নামে দুই কোটি ৫০ লাখ টাকার এফডিয়ারসহ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাস আটক হয়েছেন।

শুক্রবার (২৬ অক্টোবর) দুপুর সোয়া একটার সময় চট্টগ্রাম থেকে ময়মংসিহগামী বিজয় এক্সপ্রেসে তল্লাশি চালানোর সময় উল্লেখিত নগদ টাকা, চেক-এফডিআরসহ জেলার সোহেল রানা বিশ্বাসকে আটক করে ভৈরব রেলওয়ে পুলিশ। এসময় তার কাছ থেকে ১২টি ফেনসিডিলও উদ্ধার করা হয়েছে বলে একুশে পত্রিকাকে জানিয়েছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি)এক পুলিশ কর্মকর্তা।

তিনি জানান, অবৈধভাবে অর্জিত এসব টাকা, চেক ও এফডিয়ার সংক্রান্ত নথি নিয়ে সোহেল রানা বিশ্বাস ময়নমনসিংহের গ্রামের বাড়ি যাচ্ছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বেসরকারি এক কারাপরিদর্শক একুশে পত্রিকাকে জানিয়েছেন গ্রামের বাড়ি যাওয়ার কথা বলে সোহেল রানা দুইদিনের ছুটি নেন। সোমবার তার কর্মস্থলে যোগ দেয়ার কথা ছিল।

তিনি জানান, ১০ মাস আগে তিনি চট্টগ্রাম কারাগারে যোগ দেন। এর আগে খাগড়াছড়ি কারাগারে কর্মরত ছিলেন। অল্প সময়ের মধ্যে তিনি এত টাকার কীভাবে মালিক হলেন তা রীতিমত বিস্ময়কর। সোহেল রানাকে চট্টগ্রাম কারা-অভ্যন্তরে নানামুখি বাণিজ্যের হোতা উল্লেখ করে ওই কারাপরিদর্শক বলেন, তার কারণে কারাগারের ভেতরে আমাদের শুদ্ধি আনয়নের কাজ ব্যাহত হচ্ছিল।

এদিকে, ময়মনসিংহ প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক বাবুল হোসেন একুশে পত্রিকাকে জানান, ভৈরবে রেল পুলিশের হাতে বিপুল মুদ্রা, চেক-এফডিয়ার নিয়ে ধরা পড়া সোহেল রানা বিশ্বাসের বাড়ি ময়মনসিংহ শহরের আরকে রোডে। তিনি এক ছেলে এক মেয়ের জনক। সোহেল রানা বিশ্বাস কর্মজীবনে রাষ্ট্রপতি পদক লাভ করেন।

একুশে/এটি