বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

‘নিখোঁজ’ চবি ছাত্রের সন্ধান দাবী

প্রকাশিতঃ Wednesday, August 31, 2016, 5:41 pm

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র নেজাম উদ্দিনের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছে তাঁর পরিবার। বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে নেজাম উদ্দীনের ভাই আব্বাস উদ্দিন লিখিত বক্তব্যে বলেন, গত রবিবার নগরীর বাকলিয়া থানায় অবস্থিত বাসা থেকে নেজাম উদ্দীনকে আইন শৃংখলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নেয়া হয়েছে। এর পর থেকে সে নিখোঁজ। বাকলিয়া থানা, র‌্যাব এবং ডিবি কার্যালয়ে গিয়েও তাঁর সাথে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনপ্রয়োগকারী সংস্থা সহ আইনি সহায়তাদানকারী সংস্থাগুলোর কাছে বিনীত অনুরোধ, আমার ভাইকে খুঁজে বের করে আমাদের মাঝে ফিরিয়ে দিন।

নেজাম উদ্দীন কোন অপরাধ করে থাকলে তাঁকে আইনের কাঠগড়ায় দাঁড় করিয়ে শাস্তি হোক এমন মন্তব্য করে আব্বাস বলেন, যে এলাকা থেকে আমার ভাইকে তুলে নেয়া হয়েছে সেটি সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। সিসি ক্যামেরার ভিডিও রেকর্ড বলে দিবে নেজামকে কারা, কখন, কোথায়, কীভাবে নিয়ে গেছে। আইন প্রয়োগকারী সংস্থা গুলো যদি না নিয়ে থাকে তবে দেশের একজন নাগরিক হিসেবে আমার ভাইকে খুঁজে বের করা আইন শৃংখলা বাহিনীর নৈতিক দায়িত্ব। আমরা আমাদের ভাইয়ের সন্ধান চাই।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নেজাম উদ্দীনের বাবা আহমদ কবির, চাচা নবী ইসলাম, চাচাত ভাই শাহাবুদ্দিন, প্রতিবেশী সালাউদ্দিন প্রমুখ।