বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

পিসিআইইউ ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রকাশিতঃ Monday, September 5, 2016, 12:22 am

14249180_1238275106217332_490560248_nনজীব চৌধুরী: যুদ্ধাপরাধের দায়ে আলবদর কমান্ডার মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড কার্যকরের পর আনন্দ মিছিল ও সমাবেশ করেছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (পিসিআইইউ) ছাত্রলীগ।

রোববার বেলা ১২টার দিকে ইউনিভার্সিটির প্রধান ফটকের সামনে থেকে শুরু হয়ে হলি ক্রিসেন্ট হাসপাতাল, ঝাউতলা রেল লাইন হয়ে ইউনিভার্সিটির প্রধান ফটকে শেষ হয় মিছিল।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে ডালিম হোটেলের নির্যাতনের কথা মনে পড়লে এখনও লোকজন শিউরে ওঠে। দরিদ্র বাবার সন্তান হয়েও মীর কাসেম ’৭১ সালে সাধারণ মানুষের সম্পদ লুট করে ধনকুবেরে পরিণত হয়েছিল। তার সম্পদ বাজেয়াপ্ত করে মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করা হোক।

আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার কাজ শুরু ও তা বাস্তবায়ন করে অন্যায়ের কাছে আদর্শের রাজনীতি যে মাথানত করে না, তা প্রমাণ করেছে বলে উল্লেখ করেন বক্তারা।

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের পুরো অংশটি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সাইফুল আলম লিমনের অনুসারী। চট্টগ্রামের রাজনীতিতে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারি হিসেবে পরিচিত ছাত্রলীগ নেতা লিমন।

বক্তব্য রাখেন- পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক কাজীম উদ্দীন, ওয়াহেদ বুল বুল অর্পন ও নিঝুম পারিয়াল রাজ।

উপস্থিত ছিলেন- পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের সদস্য রাহুল খাস্তগির, ছাত্রনেতা সিজানুর রহমান সিজান, সানি দেব জয়, শুভ রয়, হারুনুর রশিদ জিপন, রিয়াজুল ইসলাম শিহাব ও ফরমান প্রমুখ।