বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

সিঙ্গাপুরে মেরিন ডিপ্লোমা প্রকৌশলীদের মিলনমেলা

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ৭, ২০১৯, ১২:৪১ অপরাহ্ণ

ওমর ফারুকী শিপন, সিঙ্গাপুর : প্রবাসে একটি জায়গায় যদি বাঙালিরা একসঙ্গে মিলিত হন তাহলে তো কোনো কথাই নেই। রক্তের টান, দেশের টান, ভাষা ও নিজস্ব সংস্কৃতির টানে সিঙ্গাপুর সায়েন্স সেন্টারে শতাধিক বাংলাদেশি উৎসবমুখর পরিবেশে মিলিত হয়েছিল। এ যেন এক অন্যরকম উৎসব।

প্রবাসে অন্যরকম মিলনমেলা।ডিপ্লোমা মেরিন ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন বাংলাদেশ, সিঙ্গাপুর (DMEABS) এর উদ্যোগে সিঙ্গাপুরে গত ৫ ই জানুয়ারি ২০১৯ স্থানীয় সময় বিকেল ৬টায় সাইন্স সেন্টারে অনুষ্ঠিত হয়েছে সিঙ্গাপুর প্রবাসী মেরিন ডিপ্লোমা প্রকৌশলীদের মিলনমেলা।

মিলনমেলার একপর্যায়ে অনুষ্ঠিত হয় আলোচনা। প্রথমে সকলকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন ডিএমইএবিএস-এর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ জসিম উদ্দীন। আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোস্তাফিজুর রহমান। এছাড়া মিলনমেলায় উপস্থিত ছিলেন ডিএমইএবিএস এর সংস্কৃতি বিষয়ক সম্পাদক শেখ আবুল হাসান ও অন্যান্য সদস্যরা৷

সমাজ কল্যান সম্পাদক মোহাম্মদ হাবিবুর রহমান উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। নৃত্য পরিবেশনার মাধ্যমে সাংস্কৃতিক পর্ব শুরু হয়। এরপর শিল্পীরা মঞ্চে সমবেত কণ্ঠে পরিবেশন করেন গান। এছাড়া আনন্দ আড্ডা, হাসি ও মুহুর্মুহু করতালির মধ্য দিয়ে সমগ্র আয়োজন ছিল আনন্দে ভরা। অনুষ্ঠান চলাকালীন সময় মনে হয়েছিল এ যেন প্রবাসে একখণ্ড বাংলাদেশ।

একুশে/এসসি