মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

চট্টগ্রামে শিশু ধর্ষণ ও হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিতঃ রবিবার, ফেব্রুয়ারি ১০, ২০১৯, ৫:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রামে শিশু ধর্ষণ ও হত্যা মামলার এক আসামিকে মৃত্যদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহের আলী।

২০০৫ সালের ১৬ মে হাটহাজারী উপজেলার মোখল গ্রামে ফুফু বাড়িতে বেড়াতে এসে ধর্ষণের শিকার হয় ১০ বছরের কিশোরী জুলি আক্তার। এরপর শ্বাসরুদ্ধ করে তাকে হত্যা করে খালে ফেল দেয় ধর্ষণকারী।

এ ঘটনায় আমির হোসেন জামালকে ধর্ষণ ও হত্যা মামলার আসামি করে হাটহাজারী থানায় মামলা করা হয় জুলির পরিবার। পুলিশ মামলার তদন্ত শেষে ২০০৮ সালের ২৫ আগস্ট চার্জশিট দেয়।

এ মামলায় মোট ১৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে অভিযাগ প্রমাণিত হওয়ায় রোববার (১০ ফেব্রুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহের আলী নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারা অনুযায়ী আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং একই আইনের ৯ (২) ধারা অনুযায়ী মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, হাটহাজারী উপজেলার মোখল গ্রামে ২০০৫ সালের ১৬ মে ফুফু বাড়িতে বেড়াতে আসে ১০ বছরের কিশোরী জুলি আক্তার। আসামি আমির হোসেন জামাল ফুফু বাড়ির দিনমজুর হিসেবে কাজ করতেন। ফুফু বাড়িতে আসার পর শিশু জুলিয়াকে অপহরণ করে বাড়ির পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে জামাল হোসেন। এরপর জুলিয়াকে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যার পর জামাল হোসেন লাশ পাশের খালে ফেলে দেন। পরে সেখান থেকে পুলিশ লাশ উদ্ধার করে।

একুশে/এসসি