বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

‘প্রাইভেট বিশ্ববিদ্যালয় নিয়ে একটা শ্রেণি ব্যবসা করছেন’

প্রকাশিতঃ Wednesday, September 21, 2016, 2:52 pm

nahidশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোকে আমরা জ্ঞান সৃষ্টির জন্যই অগ্রাধিকার দিচ্ছি। কিন্তু একটা শ্রেণি এটা নিয়ে ব্যবসা করছেন।

বুধবার সকাল ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের শিক্ষার মূল লক্ষ্য নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা। আর এই লক্ষ্য অর্জন করতে গতানুগতিক শিক্ষা ব্যবস্থার মৌলিক ও গুণগত পরিবর্তন আনতে হবে। যুগের সঙ্গে সজ্ঞতিপূর্ণ বিশ্বমানের জ্ঞান, প্রযুক্তি ও দক্ষতায় নতুন প্রজন্মকে গড়ে করে তুলতে হবে।’

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, যারা আজকে সম্মনিত হলেন, তারা সামনের সারির অগ্র-সৈনিক। আপনি জ্ঞান চর্চা করে আরো ১০ জনকে প্রস্তুত করবেন। আবার শুধু জ্ঞান, বিদ্যা, বুদ্ধি, প্রযুক্তি দিয়ে মাথা ভর্তি করে রাখলে চলবে না।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজনউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস্-উল-ইসলাম। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মু. এন্তাজুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপ-উপাচার্য অ্যধাপক চৌধুরী সারওয়ার জাহান।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষায় কৃতীত্বের স্বাক্ষর রাখা ৬৮ শিক্ষার্থীর হাতে র্স্বণপদক, ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন শিক্ষামন্ত্রী ।