২৬ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, মঙ্গলবার

‘ই-লার্নিংয়ের মাধ্যমে সারাবিশ্ব হবে ছাত্র-ছাত্রীদের পাঠশালা’

প্রকাশিতঃ শনিবার, মার্চ ৩০, ২০১৯, ৬:৩৮ অপরাহ্ণ

ঢাকা : ই-লার্নিংয়ের মাধ্যমে আগামীতে সারাবিশ্ব ছাত্র-ছাত্রীদের পাঠশালা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন। আর তাই ডিজিটাল এ যুগে বাংলাদেশে ছাত্র-ছাত্রীদের আগামীতে বইয়ের বোঝা বহন করতে হবে না বলে জানান তিনি।

শনিবার (৩০ মার্চ) সিলেট শহরের পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে সেসিপ-এর আওতায় সিলেট অঞ্চলের ই-লার্নিং মেলার উদ্বোধন করছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন।

এসময় ছাত্রছাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে ড. মোমেন বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে তোমাদের (ছাত্র-ছাত্রীদের) ‘আমি পারি’ এই বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে। টেকনোলজি যথাযথ ব্যবহার ও ই-লার্নিং এর মাধ্যমে ছাত্র-ছাত্রীরা উৎকর্ষতা ও পরিপক্কতা অর্জন করবে এবং আমরা পাব একটি উন্নত জাতি।

তিনি বলেন, টেকনোলজিই হলো আমাদের প্রধান হাতিয়ার যার মাধ্যমে আমরা আমাদের জনগণকে জনসম্পদে পরিণত করতে পারবো। ডিজিটাল টেকনোলজি শিক্ষকদের সতর্কতা ও আন্তরিকতার সাথে শিখতে হবে এবং সে অনুযায়ী ছাত্র-ছাত্রীদের শেখাতে হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের পরিচালক অধ্যাপক মো. হরুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল হক, সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচারক অধ্যাপক ড. সামসুন নাহার, ইথিক্র অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান প্রমুখ।

একুশে/আরসি/এসসি