রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

বিশ্ব পরিমাপ দিবসে বিএসটিআই’র কর্মসূচি

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯, ৫:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম : আগামি ২০ মে অনুষ্ঠিত হবে World Metrology Day 2019 বা বিশ্ব পরিমাপ দিবস। এবারে দিবসের প্রতিপাদ্য ‘আর্ন্তজাতিক পদ্ধতির একক মৌলিকভাবে উত্তম’।

দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) চট্টগ্রাম বিভাগীয় অফিসের উদ্যোগে আগামি ২০ মে (সোমবার) সকাল ১১ টায় নগরের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি মাহবুবুল আলম অনুষ্ঠানে প্রধান অতিথি, চিটাগাং ইউমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর ভাইস প্রেসিডেন্ট জেসমিন আখতার ও ক্যাব চট্টগ্রামের সভাপতি এস এম নাজের হোসাইন আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে একুশে পত্রিকা কর্তৃক একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যেগকে স্বাগত জানাই। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে উক্ত প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই-

বিজয় দিবসের শুভেচ্ছা

একটি সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র স্বপ্নীল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিজস্ব উন্নয়ন কর্মসূচি এবং ২৮ টি ন্যস্ত বিভাগের বিভাগীয় কার্যক্রমের সমন্বয় সাধনসহ নিম্নবর্ণিত কার্যদি গ্রহণ ও বাস্তবায়ন করছেঃ

১) শিক্ষা
২) স্বাস্থ্য সেবা
৩) কৃষি
৪) মৎস্য ও প্রাণি সম্পদ
৫) ক্ষুদ্র ও কুটির শিল্প
৬) যোগাযোগ
৭) পানীয় জল ও স্যানিটেশন
৮) সমবায় ও সমাজ সেবা কার্যক্রম
৯) ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড
১০) স্থানীয় পর্যটন
১১) আইসিটি সেক্টর উন্নয়ন এবং
১২) মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি।

একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও সম্প্রীতিত মডেল জেলা হিসেবে বান্দরবানকে গড়ে তোলাই হলো আমাদের দৃঢ় অঙ্গীকার-

ক্য শৈ হ্লা
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ
বান্দরবানান