শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬

গুজব, মাদক, ইভটিজিংয়ের বিরুদ্ধে সোচ্চার হতে ডিসি ইলিয়াসের আহ্বান

প্রকাশিতঃ সোমবার, আগস্ট ২৬, ২০১৯, ৩:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম : ‘জলবায়ু পরিবর্তনে ও সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি পাওয়ার প্রধান কারণ বৃক্ষনিধন। একটি দেশের ২৫ শতাংশ জায়গায় বনায়ন থাকা জরুরি, কিন্তু যত দিন যাচ্ছে পুরো পৃথিবীতে গাছের সংখ্যা কমছে এবং পরিবেশ তার নিজস্ব ভারসাম্য হারাচ্ছে।’

‘গাছ লাগাই, পরিবেশ বাচাই’ এই স্লোগান নিয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর উদ্যোগে কাজেম আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি ও ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা ক্যাম্পেইন অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন উপরোক্ত কথা বলেন।

রোববার (২৫ আগস্ট) ইয়াং বাংলা চট্টগ্রাম জেলা ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব চট্টগ্রাম জেলা কোর্ডিনেটর ফয়সাল বিন কাসেমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসময় আরো উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব হোসেন, কাজেম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, চট্টলার অধিকার ফোরাম-এর চেয়ারম্যান কায়সার আলী, আদিল কবির, হাবিবুর রহমান, আবদুল আজিজ, প্রণামী চৌধুরী, আসমা আক্তার, রুনা লায়লা, শিউলি রাণী দাশ, সাবরিন ইসলাম, তাহরিমা, সুমি আক্তার, অজয় শীল, সাইদুল মান্নান সায়েম,আফতাব শাহরিয়ার, নওশার আজম, জাহিদ শাকিল, সাকিবুল ইসলাম, মিনহাজুল ইসলাম, শহীদুল ইসলাম মিঠু, নাঈম আশরাফ চৌধুরী, তৌহিদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই তোমাদেরকে আদর্শ সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। গুজব-মাদক-জঙ্গীবাদ-ইভটিজিং থেকে নিজেকে দূরে রেখে ভালোভাবে পড়াশোনা করে আপন লক্ষ্যে এগিয়ে যেতে হবে।

প্রধান অতিথি ডেঙ্গু প্রতিরোধে সবাইকে অনেক বেশি সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, নিজের বাড়ির চারপাশে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে এবং প্রত্যেক ছাত্র-ছাত্রীদের প্রতিবছর একটি করে গাছ লাগাতে হবে।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি