মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুত আনোয়ারা

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ৯, ২০১৯, ১:০৩ অপরাহ্ণ

আনোয়ারা প্রতিনিধি : ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুত আনোয়ারা উপজেলা প্রশাসন। এ লক্ষ্যে আনোয়ারা উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি জরুরি সভা ডেকে করণীয় ঠিক করেছে।

শুক্রবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আয়োজিত সভায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্তগুলো হলো- উপজেলার উপকূলীয় ইউনিয়ন পরিষদগুলোতে মিটিং করে তার রেজুলেশন উপজেলায় প্রেরণ, প্রতিটি ইউনিয়নে মাইকিং, উপজেলার সবকটি সাইক্লোন সেন্টারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয়ের জন্য প্রস্তুত রাখা, উপজেলায় একটিসহ ইউনিয়ন পরিষদগুলোতে কন্ট্রোল রুম খোলা, মেডিকেল টিম গঠন, প্রাথমিক চিকিৎসার জন্য কমিউনিটি ক্লিনিকগুলো খোলা রাখা, শুকনা খাবার ও পানীয় জল এবং আলোর ব্যবস্থা রাখা, মসজিদের মাইকের মাধ্যমে প্রচার, প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন, সকল সরকারি কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল, গ্রাম পুলিশ রাতে ডিউটিরত থাকবেন ও উপজেলা পর্যায়ে পর্যবেক্ষণ টিম গঠন করা।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জুবায়ের আহমদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাহিদ মোহাম্মদ সাইফউদ্দীন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ।

একুশে/জেআই/এটি