মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

’বুলবুল’ মোকাবিলায় ৪২১৮ মেডিকেল টিম ও ২০৪৫ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ৯, ২০১৯, ৮:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রাম : ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় চট্টগ্রাম বিভাগে ৪২১৮টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। একইসাথে পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার (চিড়া, মুড়ি, গুড়), পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, মোমবাতি, দিয়াশলাই, হারিকেন, টর্চলাইট, ব্যাটারি, কনটেইনার ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণের পর্যাপ্ত মজুদ রয়েছে।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউজে সংবাদ সম্মেলনের মাধ্যমে চট্টগ্রাম বিভাগের দুর্যোগ পরিস্থিতি সম্পর্কিত হালনাগাদ এসব তথ্য জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আবদুল মান্নান।

এছাড়াও জীবন রক্ষাকারী প্রয়োজনীয় ওষুধ, স্যালাইন ও অন্যান্য মেডিকেল সামগ্রীর পর্যাপ্ত মজুদ রাখার পাশাপাশি জনগণকে সতর্ক করার জন্য জনপ্রতিনিধি, রেডক্রিসেন্ট, সিপিপির স্বেচ্ছাসেবকগণের মাধ্যমে এবং মসজিদে মাইকিং করা হচ্ছে এবং এ বিভাগের উপকূলবর্তী এলাকায় ২০৪৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে এবং এই পর্যন্ত ১১০,৩২২ জন আশ্রয়গ্রহণ করেছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সম্ভাব্য যে-কোনো দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় পূর্বপ্রস্তুতি গ্রহণসহ জেলাসমূহকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। বিভাগীয় কমিশনারের কার্যালয়, চট্টগ্রামের কন্ট্রোল রুমের মাধ্যমে বিভাগের আওতাধীন জেলাসমূহের দুর্যোগ মোকাবিলার প্রস্তুতি কার্যক্রম সার্বক্ষণিক সমন্বয় করা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে জানান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

এসময় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকার বিভাগ, চট্টগ্রামের পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম নিজামী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা, চট্টগ্রাম সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।